লক্ষ্মীপুরে জটিল রোগে আক্রান্ত শিউলি বাঁচতে চায়

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৯ ডিসেম্বর, ২০২০ ১২:০০ অপরাহ্ণ

কপালে, মাথায় ও মুখে লাল দাগ নিয়ে জন্ম হয় লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার কালকিনি ইউনিয়নের শিউলি আক্তারের (২৫)।

অভাব অনটনের সংসারে বাবা বাহার আলীর পক্ষে চিকিৎসা করানো সম্ভব হয়নি। পর্যায়ক্রমে এ জটিল রোগটি বড় হতে থাকে। এক পর্যায়ে তাঁর মাথা থেকে কপাল পর্যন্ত মাংস বেড়ে এক চোখ বন্ধ হয়ে যায় এবং বাম হাতও প্যারালাইজড হয়ে যায়। ১৫বছর আগে মেঘনার ভাঙনে ঘরবাড়ি হারিয়ে হাজিরহাট ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে বসবাস শুরু করলেও পরিবারের পক্ষে শিউলির চিকিৎসা করানো সম্ভব হয়নি। উপায়ান্ত না পেয়ে মা মাহমুদা বেগম স্থানীয় চিকিৎসকদের পরামর্শে ঘরের আসবাবপত্র বিক্রি করে প্রায় এক মাস আগে ঢাকা মেডিকেলে ভর্তি করেন শিউলিকে। বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিউটে ডা. পার্থ শংকর পালের তত্বাবধানে রয়েছেন। জরুরী ভিত্তিতে শিউলির অপারেশনের প্রয়োজন মনে করছেন চিকিৎসকরা।
চিকিৎসকরা জানান, জন্মের পর শিউলির শরীরে রক্ত টিউমার হয়। সময় মত চিকিৎসা না করায় রোগটি এখন জটিল আকার ধারন করছে। রোগটি এখন তার ব্রেইনেও আঘাত করছে। জরুরী ভিত্তিতে অপারেশন হলে হয়ত সুস্থ্য হয়ে উঠবেন বলে ধারনা করছেন তারা।

অসুস্থ শিউলির মা মাহমুদা বেগম স্বপ্না জানান, হাসপাতালে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা পর তার জরুরি ভিত্তিতে অপারেশনের জন্য অনেক টাকার প্রয়োজন। কিন্তু ব্যয়বহুল অপারেশনে বিপুল অর্থে যোগান দেওয়াতো দূরের কথা, তাদের সন্তানের ওষুধ কিনতে গিয়েও আজ সহায়-সম্বলহীন হয়ে পড়েছেন। ঘরের আসবাবপত্র বিক্রি করেও চিকিৎসার খরচ মেটাতে না পেরে সমাজের হৃদয়বান মানুষের কাছে সাহায্যের হাত বাড়িয়েছেন তারা।

তাই অসচ্ছল এ পরিবারটি তাদের অসুস্থ সন্তানের চিকিৎসার জন্য সমাজের সকল সহৃদয় মানুষের সহায়তা কামনা করেছেন। তাদের সাহায্য পাঠানোর ঠিকানা: ফারুল বেগম, সঞ্চয়ি হিসাব নং-৩৯০৭৩০১০১১৭৮১, সোনালী ব্যাংক, কমলনগর শাখা, লক্ষ্মীপুর। অথবা বিকাশ নম্বর-০১৭২৭৪০৩৩১২।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন