লক্ষ্মীপুরে চা দোকানিকে গরম পানিতে ঝলসে দেওয়ার ঘটনায় অভিযুক্ত আটক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ মার্চ, ২০২২ ১২:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে গরম পানি দিয়ে আলমগীর হোসেন নামে শারীরিকভাবে অক্ষম এক চা দোকানিকে ঝলসে দেওয়ার ঘটনায় অভিযুক্ত জহির আহম্মেদ রিপন ভূঁইয়াকে আটক করা হয়েছে। রোববার (০৬ মার্চ) রাতে ঢাকা পোস্টসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে স্থানীয়ভাবে তোলপাড় সৃষ্টি হয়। পরে রাতে সদর থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের হামছাদী গ্রাম থেকে রিপনকে আটক করে।

এর আগে রোববার সন্ধ্যায় দোকানের পাওনা টাকা চাইলে কথিত আওয়ামী লীগ নেতা রিপন ভূঁইয়া গরম পানির কেটলি ছুড়ে আলমগীরকে ঝলসে দেয়। আলমগীর রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের ৭ নং ওয়ার্ড সাইচা গ্রামের বাসিন্দা ও কাজিরদিঘীরপাড় বাজারের চা দোকানি।

আটক রিপন সদর উপজেলার হামছাদী গ্রামের একরাম উদ্দিন ভূঁইয়া বাড়ির তোফায়েল আহম্মেদ কালু ভূঁইয়ার ছেলে। তিনি নিজেকে আওয়ামী লীগ নেতা হিসেবে পরিচয় দিয়ে স্থানীয়ভাবে প্রভাব খাটাতেন। তবে আওয়ামী লীগে তার কোনো পদ-পদবী নেই।

ভুক্তভোগী আলমগীর ও প্রত্যক্ষদর্শীরা জানায়, কয়েক বছর ধরে রিপন ভূঁইয়া প্রায়ই আলমগীরের দোকানে এসে চা-সিগারেটসহ বিভিন্ন খাবার খেয়ে টাকা দিতেন না। টাকা চাইলে পরে দেবে বলে চলে যেতেন। মাঝে মাঝে দলবল নিয়ে এসে খেয়ে চলে যান। এরপর থেকে আর তার বাকির হিসেব রাখা হয় না। রোববার সন্ধ্যায় দোকানে এসে রিপন চা-সিগারেট নেয়। এ সময় টাকা চাইলে রিপন দেবে না বলে জানায়। পরবর্তীতে আলমগীর তাকে দোকানে না আসার জন্য বলেন।

এই নিয়ে ক্ষিপ্ত হয়ে বাদানুবাদের একপর্যায়ে গ্যাসের চুলার ওপর থাকা গরম পানিসহ চায়ের কেটলি তিনি আলমগীরের শরীরে ছুড়ে মারেন। দ্বিতীয় কেটলি ছুঁড়ে মারার সময় আলমগীর তা হাত দিয়ে ধরে ফেলেন। এতে তার হাত, হাঁটু, পিঠ, বুকসহ শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন।

ভুক্তভোগী চা দোকানি আলমগীরের মেয়ে রত্না আক্তার বলেন, ভয়ে প্রথমে আমরা মামলা করতে পারিনি। রিপন আমার বাবাকে ঝলসে দিয়েছে। আমরা থানায় গিয়ে মামলা দায়ের করব।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, অভিযুক্ত রিপনকে আটক করা হয়েছে। এখনো ভুক্তভোগী পরিবার থানায় অভিযোগ দেয়নি। তারা মামলা দায়ের করলে রিপনকে গ্রেফতার দেখানো হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন