লক্ষ্মীপুরের নোমানসহ মনোনয়ন পাচ্ছেন না যারা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২১ নভেম্বর, ২০১৮ ৭:২৬ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: বেশ কয়েকজন বর্তমান এমপি মনোনয়ন পচ্ছেন না বলে জাতীয় পার্টি সূত্র জানিয়েছে। বাদ পড়ার অন্যতম কারণ হচ্ছে দুর্নীতি ও জনপ্রিয়তায় ধস।

 

হুসেইন মুহম্মদ এরশাদ মনোনয়ন দিতে আগ্রহী হলেও গোয়েন্দা রিপোর্টের কারণে এরা বাদ পড়তে যাচ্ছেন বলে জাতীয় পার্টির একাধিক প্রেসিডিয়াম সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন। কয়েকজন বর্তমান এমপির বিরুদ্ধে দুর্নীতির গুরুতর অভিযোগ রয়েছে। যারা নির্বাচিত হওয়ার পর এলাকাবাসির সঙ্গে কোনো রকম যোগাযোগ রক্ষা করে চলেনি।

 

আবার টিআর, কাবিখা ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ব্যপক স্বজনপ্রীতি ও লুটপাট চালিয়েছেন। একজন এমপির বিরুদ্ধে ডিও লেটার প্রদানের বিনিময়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। আরেকজনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের ব্যাপক অভিযোগ রয়েছে। এসব এমপি কপাল পুড়তে পারে বলে জানা গেছে।

 

যদিও এই সরকারকে ধারাবাহিকভাবে সমর্থন দিয়ে টিকিয়ে রাখার বর্তমান এমপিদের বিষয়ে একটু নমনীয় ছিলেন খোদ প্রধানমন্ত্রীও। কিন্তু গোয়েন্দা রিপোর্ট হাতে আসার পর বদলে যেতে থাকে দৃশ্যপট। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকেও জানিয়ে দেওয়া হয়েছে তাদের এসব এমপিদের অপকর্মের কথা। যারা জিততে পারবে না, এমন কাউকে প্রার্থী করার কোনো সুযোগ নেই সাফ জানিয়ে দিয়েছেন।

 

বাতিলের তালিকায় শীর্ষে রয়েছেন কক্সবাজার-১ আসনের বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ ইলিয়াস, লক্ষীপুর-২ আসনের এমপি মোহাম্মদ নোমান, সিলেট-২ আসনের ইয়াহইয়া চৌধুরী এহিয়া, বগুড়া-৩ আসনের এমপি নুরুল ইসলাম তালুকদার, বগুড়া-৭ আসনের এমপি মোহাম্মদ আলতাফ আলী ও জামালপুর-৪ আসনের এমপি মামুনুর রশীদ।

 

আর কয়েকজন রয়েছে এমন বাতিলের তালিকায়। তবে এদের অবস্থান সবচেয়ে বেশি খারাপ।  সিলেট-২ (বালাগঞ্জ-ওসমানীনগর) আসনের লোকজনের সঙ্গে কথা বলে বর্তমান এমপি ইয়াহইয়া চৌধুরীর বিরুদ্ধে ব্যাপক ‍দুর্নীতি অনিয়মের সত্যতা পাওয়া গেছে।

 

টিআর কাবিখার নামে লুটপাট, স্কুল কলেজে নিয়োগ বাণিজ্য এমনকি রাস্তা পাকা করার জন্যও ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। বালাগঞ্জের প্রত্যন্ত অঞ্চল চুনারপাড়া গ্রামে এক কিলোমিটার রাস্তা পাকা করে দেওয়ার জন্য ৪ লাখ টাকা দাবী করেন বলে চুনারপাড়ার এক বাসিন্দা জানান।

 

তিনি বলেন, আমরা ২ লাখ টাকা দিয়েছি। কাজ হওয়ার পর আরও ২ লাখ টাকা দেওয়ার কথা রয়েছে। কিন্তু কাজটি করতেই পারেন নি।

 

তিনি আরও বলেন, আমার জানা মতে টাকা না দিয়ে কোনো রাস্তার কাজ হয় নি। এমনকি বিদ্যুতের লাইন নির্মাণেও টাকা নেওয়ার অভিযোগ রয়েছে। সিলেটের এই আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। ধারণা করা হচ্ছে দুর্নীতির কারণে আসনটি জাপার হাতছাড়া হতে পারে।

 

এ বিষয়ে কথা বলার জন্য ইয়াহইয়া চৌধুরীকে ফোনে কল করলেও তিনি রিসিভ করেন নি। অন্যদিকে বগুড়া-৩ (আদমদিঘি-দুপচাচিয়া) আসনের এমপি নুরুল ইসলাম তালুকদার বলেন, আমার বিরুদ্ধে কোনো দুর্নীতির অভিযোগ নেই। এনএসআইসহ সব গোয়েন্দা রিপোর্টে ভালো রয়েছে।

 

কক্সবাজার-১ আসনের এমপি মোহাম্মদ ইলিয়াসকে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি। জাতীয়  পার্টির বনানী অফিসের এক স্টাফ জানিয়েছেন, মনোননয় ফরম বিক্রি শুরুর পর থেকেই তাকে বিষণ্ন মনে পার্টি অফিসের আশপাশে ঘুরতে দেখা যাচ্ছে। প্রায় দিনেই সকালে আসেন সন্ধ্যার পর চলে যান। অনেক সিনিয়র নেতার বাসা ও এরশাদের বাসায় তাকে ঘুরাঘুরি করতে দেখা গেছে।

 

এসব বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।(বার্তা২৪)

মতামতের জন্য সম্পাদক দায়ী নন