রায়পুর পৌরসভায় বিতরণ করা গরিবের চালে দুর্গন্ধ-পোকা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ জুলাই, ২০২১ ৭:১০ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায় গরিবদের মাঝে দুর্গন্ধ ও পোকা ভরা চাল বিতরণ করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। বুধবার (৭ জুলাই) দুপুরে রায়পুর পৌরসভা কার্যালয়ে দুর্গন্ধযুক্ত চালসহ খাদ্যসামগ্রী শতাধিক পরিচ্ছন্নকর্মীর মাঝে বিতরণ করা হয়।

চাল বিতরণ অনুষ্ঠানে রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাটের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি ছিলেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার ও সদর থানা আওয়ামী লীগের আহ্বায়ক হুমায়ুন কবির পাটওয়ারী প্রমুখ।

পৌরসভা কার্যালয় সূত্র জানায়, সম্প্রতি করোনার কারণে জেলা প্রশাসক রায়পুর পৌরসভায় সাড়ে ৪ মেট্রিক টন চাল বরাদ্দ দেন। এছাড়া দুই লাখ টাকা বরাদ্দ দেয় সরকার। এসব বরাদ্দ ৬০০ অসহায় মানুষের মাঝে বিতরণ করা হবে। তাদের ১০ কেজি চাল এবং এক কেজি করে ডাল, তেল, চিনি ও মুড়ি দেয়া হবে।

নতুনবাজার এলাকার পরিচ্ছন্নকর্মী বিউটি আক্তার ও নাজমা বেগম জানান, বিতরণ করা চাল দুর্গন্ধ আর পোকায় ভরা। লকডাউন আর বৃষ্টির মধ্যে পচা চাল নিতে এসে তাদের কষ্ট হয়েছে।

এ ব্যাপারে উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) মো. মহসিন বলেন, ‘পৌরসভায় সরবরাহ করা চালগুলো এক বছর আগের। এজন্য পোকা-দুর্গন্ধ হতে পারে। মেয়র বিষয়টি আমাকে জানিয়েছেন।’

অভিযোগের বিষয়ে রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট বলেন, ‘বরাদ্দের অর্ধেক প্যাকেট করার পর আমি জেনেছি, চালে দুর্গন্ধ। বিষয়টি আমি ওসিএলএসডিকে জানিয়েছি।’

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন