রায়পুরে শোক র‌্যালি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৫ আগস্ট, ২০১৯ ১:০৪ অপরাহ্ণ

মোঃ মোস্তফা কামাল, রায়পুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় নানা কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীণতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগষ্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী, শোক র‌্যালী, আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল, উপজেলা প্রশাসন, আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠন, রায়পুর প্রেসক্লাব ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ। পরে একটি শোক র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা বানু শান্তির সভাপতিত্বে বক্তব্য রাখেন সাংসদ কাজী শহীদ ইসলাম পাপুর।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাজী ইসমাইল খোকন, জেলা আওয়ামীলীগের সদস্য, সাবেক পৌর মেয়র রফিকুল হায়দার বাবুল পাঠান, জেলা আওয়ামালীগের সদস্য এড. মিজানুর রহমান মুন্সি, পৌর আওয়ামীলীগের আহ্বায়ক ও নাগরিক ফাউন্ডেশনের মহাসচীব কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট মারুফ বি জাকারিয়া, হাজী মাজেদা বেগম, রায়পুর থানা অফিসার ইনচার্জ মোঃ তোতা মিয়া প্রমুখ। আলোচনা সভায় ১০টি ইউনিয়নের চেয়ারম্যান, বিভিন্ন সরকারী দপ্তরের সরকারী কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এছাড়া বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা চিত্রাঙ্কন প্রতিযোগীতা, রচনা, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের মধ্যদিয়ে দিবসটি উদ্যাপন করছে। উপজেলা আওয়ামীলীগ, সেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যেগেও যথাযথ ভাবগাম্ভির্যের সাথে বিভিন্ন কর্মসূচি পালন করে দিবসটি উদ্যাপন করা হয়।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ ও বিভিন্ন ইউনিয়নে দরিদ্র মানুষের মাঝে কাঙালী ভোজের আয়োজন করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন