রায়পুরে মেয়েকে উত্যক্তের প্রতিবাদ করায় মাকে পিটিয়ে আহত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৯ মার্চ, ২০২১ ৯:৫১ অপরাহ্ণ

লক্ষীপুরের রায়পুরের উত্তর চরবংশী ইউনিয়নের কুচিয়ামারা গ্রামে বখাটের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় মাদ্রাসাছাত্রীসহ তার মা ও ভাইকে পিটিয়ে আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (১৯ মার্চ) সকালে রায়পুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন খাদিজা। এর আগে বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ইতালি প্রবাসী আবদুর রহিম চৌকিদারের স্ত্রী আমেনা বেগম (৩৫), মেয়ে খাদিজা বেগম (১৩) ও ছেলে ইফাত (১১)। স্থানীয়রা তাদের উদ্ধার করে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করে।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়, আবদুর রহিমের মেয়ে খাদিজা মাদ্রাসায় যাওয়ার সময় বিভিন্ন সময় শারীরিক অঙ্গভঙ্গিতে কুপ্রস্তাব দিয়ে আসছে একই বাড়ির মান্নানসহ কয়েকজন। বিষয়টি খাদিজা তার পরিবারের লোকজনকে জানালে ও উত্যক্তের প্রতিবাদ করতে গিয়ে রোববার বিকেলে হামলার শিকার হন তারা।

হাসপাতালে চিকিৎসাধীন খাদিজা বলেন, আমার বাবা দেশে না থাকায় মাদ্রাসায় আসা-যাওয়ার সময় একই বাড়ির বাসিন্দা মৃত আবদুর রব চৌকিদারের ছেলে মন্নান চৌকিদার বিভিন্ন সময় বিভিন্ন প্রলোভন দেখিয়ে আমাকে কুপ্রস্তাব দিতে থাকে। এক পর্যায়ে বিরক্ত হয়ে ঘটনাটি আমার মাকে জানাই।

‘মা এর প্রতিবাদস্বরূপ তাকে (মান্নান) বিষয়টিই নিয়ে জিজ্ঞাসা করে। আর এতেই সে ক্ষুদ্ধ হয়ে ভাড়া করে লোকজন এনে আমার মা, ছোট ভাই ও আমার ওপর অতর্কিত হামলা চালায়। এক পর্যায়ে আমাদের ঘরের বিভিন্ন আসবাবপত্র ভাংচুর, স্টিলের আলমারিতে থাকা নগদ অর্থ ও আমার মায়ের গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়।’

চিকিৎসাধীন খাদিজা আরও বলেন, লুটপাট শেষে প্রকাশ্যে হুমকি দিয়ে বলে, তোরা এই বাড়িতে কিভাবে বসবাস করিস আমি দেখবো।

ঘটনার সত্যতা স্বীকার করে সাবেক ইউপি সদস্য ফখরুল কাজী বলেন, ঘটনাটি দুঃখজনক। প্রশাসনের কাছে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানাই। মেয়েটি খুব ভালো ও মেধাবী ছাত্রী।

বিষয়টি নিয়ে সরেজমিনে গেলে অভিযুক্ত মান্নান চৌকিদার বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয় মেয়েটিকে রাস্তায় দেখা হলে আমি মাঝে মধ্যে একই বাড়ির হিসেবে খোঁজখবর নিই।

রায়পুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল জলিল বলেন, এ ঘটনায় মেয়েটির পক্ষ থেকে অভিযোগ নেয়া হয়েছে। তদন্তপূর্বক আইনি ব্যবস্থা নেয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন