রায়পুরে ডাকাতিয়া নদী দখলমুক্ত করে নৌপথ চালুর দাবি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৯ মার্চ, ২০১৯ ৯:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ডাকাতিয়া নদী দখলমুক্ত করে পুনরায় নৌপথ চালু করার দাবিতে মানববন্ধন করা হয়েছে। ডাকাতিয়া সুরক্ষা আন্দোলন ও রিভারাইন পিপলের উদ্যোগে শনিবার বিকেলে রায়পুর পৌরসভার প্রধান সড়কে এ মানববন্ধন করা হয়।

দখল দূষণমুক্ত প্রবাহমান ডাকাতিয়া নদী, বাঁচবে প্রাণ বাঁচবে প্রকৃতি শ্লোগান নিয়ে আয়োজিত এ কর্মসূচীতে বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা অংশ নেয়।


ডাকাতিয়া সুরক্ষা আন্দোলন রায়পুর উপজেলা শাখার আহ্বায়ক মোঃ আজম খানের পরিচালনায় এতে বক্তব্য রাখেন রায়পুর গাজী কমপ্লেক্সের স্বত্তাধিকারী গাজী মাহমুদ কামাল, রায়পুর সরকারি কলেজের সাবেক ভিপি নজরুল ইসলাম লিটন, রায়পুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ঢালী, সম্মিলিত সামাজিক আন্দোলনের নেতা মামুনুর রশিদ, এডভোকেট মনির সুমন, ওয়াহিদুর রহমান মুরাদ, ছাত্রলীগ নেতা মাহাবুবুর রহমান রিজভী, তানভীর আহমেদ ও ফখরুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, এক সময়ের খর¯্রােতা ডাকাতিয়া নদীতে নৌপথ চালু ছিল। আজ অবৈধ দখল ও দূষনের কারণে ঐতিহ্য, গতি প্রবাহ হারিয়েছে।

বিভিন্নস্থানে নদী দখল করা হয়েছে। এ অবস্থায় নদীকে দখলমুক্ত করে পুনরায় ডাকাতিয়া নদীর স্বাভাবিক গতিপ্রবাহ নিশ্চিত ও রায়পুর থেকে নৌপথ চালু করতে হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন