রায়পুরের হায়দারগন্জে লকডাউন মানছে না বিক্রেতারা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৯ মে, ২০২০ ২:১৪ অপরাহ্ণ

মোস্তফা কামাল: লক্ষীপুরে রায়পুরের হায়দরগন্জ বাজারে কোন লকডাউনের আলামত নেই। সকাল থেকে দুপুর পর্যন্ত বেশ হাঁক-ডাক দিয়েই চলছে বেচাকেনা। মঙ্গলবার (১৯ মে) হায়দরগন্জ বাজারের গার্মেন্টস দোকানগুলুতে উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। এখানে লোকজনের মাঝে করোনা ভাইরাস সংক্রমণের কোন আশংকা তাদের মধ্যে নেই বললেই চলে। সামাজিক দূরত্ব বজায় ছাড়াই চলছে বেচাকেনা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে হায়দারগন্জ বাজারে চলছে দেদারসে বেচাকেনা, রায়পুরে চাই কার্যকর লকডাউন শিরোনামে তোলপাড় চললেও প্রশাসনের নেই কোন মাথা ব্যথা। মনে হয় হায়দরগন্জ এ উপজেলায় নয় তাই প্রশাসনের এতো উদাসীনতা এ এলাকা নিয়ে এমনটি বলছিলেন নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষক।

তাঁরা আক্ষেপের সুরে বলেন এ বাজারের সাথেই রয়েছে একটি ফাঁড়ি থানা। নিয়মিত একটু পুলিশি টহল দিলেই হতো।কিন্তু তাও লক্ষ্য করা যাচ্ছে না।

এদিকে ইউনিয়নের চেয়ারম্যান মেম্বারদের নির্লিপ্ত ভুমিকা নিয়েও প্রশ্ন তুলছেন সুশীল সমাজের লোকজন। তারা বলছেন সামাজিক দূরত্ব নিশ্চিত করা না গেলে এবং লকডাউন কার্যকর করা না গেলে আমাদেরকে বড় করমের মাশুল দিতে হতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, লকডাউন কার্যকর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্হা নেয়া হবে। তবে জনগণকে সচেতন করতে শুধু প্রশাসন নয় বরং সবাইকে এগিয়ে আসতে হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন