রাস্তায় নেমে মানুষকে খাবার দিচ্ছেন জ্যাকলিন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ মে, ২০২১ ১১:০৮ পূর্বাহ্ণ

মহামারি করোনাভাইরাসে বিপর্যস্ত দেশ ভারত। প্রতিদিন দেশটিতে চার লক্ষাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে। প্রাণ হারাচ্ছে হাজার হাজার মানুষ। এমন ভয়াল পরিস্থিতিতে ভারত সরকারের পাশাপাশি ব্যক্তি পর্যায়েও সামর্থ্যবানেরা সহযোগিতা করছেন অসহায়দের।

এবার করোনার দুর্যোগকালে অসহায় মানুষের পাশে এগিয়ে এলেন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। একেবারে রাস্তায় নেমে তিনি মানুষের হাতে খাবার তুলে দিচ্ছেন।

জানা গেছে, একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে ১ লক্ষ মানুষের খাবারের দায়িত্ব নিয়েছেন জ্যাকলিন। সেই উদ্যোগের অংশ হিসেবেই তিনি রাস্তায় নেমে মানুষের হাতে হাতে খাবার দিচ্ছেন। বিশেষ এই মুহূর্তের ছবি জ্যাকলিন তার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন।

শুধু খাবারই নয়, মুম্বাই পুলিশকে মাস্ক এবং স্যানিটাইজারের জোগানও দিচ্ছেন জ্যাকলিন। এসব মানবিক কাজের জন্য তিনি ‘ইয়োলো’ নামের একটি সংস্থা তৈরি করেছেন।

ইনস্টাগ্রামে মাদার তেরেসার একটি উক্তি শেয়ার করেছেন জ্যাকলিন। তা হলো- ‘শান্তি তখনই আসে, যখন ক্ষুধার্তরা খাবার পায়’।

জ্যাকলিন নিজের বক্তব্যে বলেছেন, আমি অত্যন্ত অনুপ্রাণিত আজ মুম্বাই ঘুরতে পেরে। এই মহামারির সময়ে রোটি ব্যাংক লাখ লাখ ক্ষুধার্ত মানুষের জন্য খাবার বানাচ্ছে, এবং তা সরবরাহ করছে। আমরা কেবল একবারই জীবন পাই। চলুন মানুষকে সহযোগিতা করার মাধ্যমে এই জীবনকে অর্থবহ করে তুলি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন