রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ!

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ জুন, ২০২০ ২:৩৯ অপরাহ্ণ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ইছাপুরা গ্রামের সড়কটি দীর্ঘদিনেও সংস্কার না করায় বর্ষার শুরুতে এলাকাবাসী সেখানে ধানের চারা রোপন করে প্রতিবাদ জানিয়েছেন।
প্রসঙ্গত, দুই কিলোমিটার সড়কের মধ্যে এক কিলোমিটারই ভাঙাচোরা বেহালদশায় পড়ে আছে। এ সড়ক দিয়েই আশপাশের ৭ থেকে ৮টি গ্রামের মানুষ প্রতিদিন যাতায়াত করে থাকেন।
খোঁজ নিয়ে জানা গেছে, ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের বেশ কয়েকটি সড়কের অন্যতম হচ্ছে দায়চারা-ইছাপুরা হয়ে ইউনিয়ন পরিষদ পর্যন্ত এ সড়কটি। ডানে বাঁয়ে সব পাকা হলেও এই সড়কের এক কিলোমিটার পথ কাঁচা। ফলে ভারি বৃষ্টি কিংবা বর্ষা ফিরে এলেই কাদা আর হাঁটু পানিতে একাকার হয়ে যায় সড়কটি।

এলাকাবাসী সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা প্রকৌশল শাখায় এর প্রতিকারে আবেদন জানিয়েও কোনো ফল পাননি। যে কারণে ক্ষুব্ধ এলাকাবাসী মঙ্গলবার বেহালদশায় থাকা এ কাঁচা সড়কের একটি অংশে ধানের চারা রোপন করে প্রতিবাদ জানান।
স্থানীয় অটোরিকসাচালক সুমন শেখ জানান, সড়কটি কাদাপানিতে একাকার হওয়ায় ছোটবড় যেকোনো ধরনের যানবাহন চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

আব্দুল বারেক নামে আরেকজন জানান, শুধু যানবাহনই নয়, পায়ে হেঁটেও যাতায়াত করা যায় না।
স্থানীয় গণমাধ্যমকর্মী রুহুল আমিন স্বপন জানান, এলাকাবাসীর চাঁদার টাকায় অনেকবার সংস্কার করা হয়েছে। কিন্তু কর্তৃপক্ষের বে খেয়ালের কারণে এর স্থায়ী কোনো সমাধান হয়নি।
পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিজের ব্যর্থতার দায় স্বীকার করে জানান, অনেক চেষ্টা করেছি। কিন্তু সড়ক উন্নয়নে সহযোগিতা পাচ্ছি না।
আবারো চেষ্টা চালাবেন বলে জানান তিনি।
এদিকে, কেউ কেউ বলেছেন সড়কটি নিয়ে ভিলেজ পলিটিক্স হচ্ছে। ফলে এলাকাবাসীকে জিম্মি করে একে অপরের ওপর দায় চাপাচ্ছেন। তবে অনেকেই বলেছেন, স্থানীয় সংসদ সদস্য মুহম্মদ সফিকুর রহমান একটু নজর দিলেই কাজ হয়ে যাবে। সবকিছু শেষে এর প্রতিকার চান ভুক্তভোগীরা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন