রামগতিতে ছাত্রলীগের দু’গ্রুপের মারামারি, আহত ১২

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৮ জুলাই, ২০১৯ ৭:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে রামগতির চরআলগীর সুফি বাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে স্কুল শিক্ষকসহ ১২ নেতাকর্মী আহত হয়। রবিবার (৭ জুলাই) রাতের এ ঘটনায় সোমবার (৮ জুলাই) বিকেল পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। এনিয়ে সুফি বাজার ও আশপাশ এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ফের দু’গ্রুপের নেতাকর্মীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।


আহতরা হলেন উপজেলার সফিক একাডেমির শিক্ষক ইকবাল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবদুর রব সুমন, রামগতি পৌর ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক সজিবুর রহমান সংগ্রাম, আবদুর রাজ্জাক সুজন, মো. শিশির, শান্ত, আকরাম হোসেন রাফি, মিজানুর রহমান ও মহিউদ্দিনসহ ১২ জন। তাদেরকে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তাদের হাত-মাথা, পিঠসহ শরীরের বিভিন্ন অংশে জখমের চিহ্ন রয়েছে।


প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, সুফি বাজারে স্থানীয় আওয়ামী লীগের কার্যালয়ের টিনের চাল ছিদ্র করে ছাত্রলীগ নেতা সজিবুর রহমান তাদের দোকানঘরে বিদ্যুতের নতুন সংযোগ নিয়েছে। সম্প্রতি টিনের সঙ্গে লেগে তারটি ছিঁড়ে যায়। এতে বাজারের কয়েকটি দোকানঘরের টিনে বিদ্যুতের সর্ট হয়ে পড়ে। দুর্ঘটনা এড়াতে ব্যবসায়ীরা পল্লী বিদ্যুতের লাইনম্যানকে বিষয়টি জানালে এটি বিচ্ছিন্ন করে দেওয়া হয়। কিন্তু সজিব এ ঘটনার জন্য সাবেক ছাত্রলীগ নেতা আবদুর রব সুমনকে দায়ী করেছে। এনিয়ে রবিবার রাতে চরআলগী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলামের সুফি বাজারের ব্যক্তিগত কার্যালয়ে সালিসী বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে অংশগ্রহণের জন্য সুফি বাজারে উপস্থিত হলেই দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।


আবদুর রব সুমন বলেন, ব্যবসায়ীদের অভিযোগে পল্লী বিদ্যুতের লোকজন সংযোগ বিচ্ছিন্ন করেছে। আমি বিষয়টি জানতাম না। সালিসী বৈঠকে অংশগ্রহণের বাজারে গেলে তারা পরিকল্পিতভাবে সজিব ও তার লোকজন অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা চালায়।


অভিযোগ অস্বীকার করে সজিবুর রহমান সংগ্রাম বলেন, বাজারে আমাদের তিনটি দোকান রয়েছে। দোকানঘরগুলো নির্মাণের সময় সুমন চাঁদা চেয়েছে। টাকা না পেয়ে সে আমাদের দোকানঘরের বিদ্যুতের তারটি ছিঁড়ে দেয়। এনিয়ে সালিসী বৈঠক ডাকলে তার লোকজন আমাদের ওপর হামলা চালায়।


চরআলগীর সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম সাংবাদিকদের জানান, দুই পক্ষকে নিয়ে সালিশ বৈঠকের আয়োজন করা হয়েছে। বৈঠক শুরু হওয়ার আগেই দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে কয়েকজন আহত হয়।


এ ব্যাপারে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক জানান, সংঘর্ষের ঘটনাটি শুনেছি। তবে এ ঘটনায় কেউ থানায় অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন