রামগঞ্জে মাদ্রাসা শিক্ষকের জমি দখল

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৮ অক্টোবর, ২০২০ ৬:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আধারে অবসরপ্রাপ্ত মাদ্রাসার অধ্যক্ষ মুনছুর আহাম্মদের জমি দখল করার অভিযোগ উঠেছে। রোববার (১৮ অক্টোবর) বিকেলে ভূক্তভোগী মুনছুর আহাম্মদ সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

এরআগে শনিবার (১৭ অক্টোবর) রাতে প্রতিপক্ষ গার্মেন্টস ব্যবসায়ী ফিরোজ পাটওয়ারী ভাড়াটে লোকজন নিয়ে ওই শিক্ষকের জমিতে দোকান নির্মাণের কাজ শুরু করে। উপজেলার চন্ডীপুর ইউনিয়নের মাসিমপুর বাংলাবাজারে এ ঘটনা ঘটে। ভূক্তভোগী মুনছুর আহাম্মদ রায়পুর আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ও রামগঞ্জ ডাকবাংলো মসজিদের খতিব।
জানা গেছে, গত ৮ অক্টোবর মামলার প্রেক্ষিতে ওই জমিতে নির্মাণ কাজে নিষেধাজ্ঞা জারি করে যুগ্ম-জেলা জজ আদালত। নিষেধাজ্ঞা জারির পরদিনই ফিরোজ প্রভাব খাটিয়ে নির্মাণ কাজ করার চেষ্টা করে। খবর পেয়ে রামগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কাজ বন্ধ করে দেয়। সূত্র জানায়, ২০১১ সালে বাংলাবাজার এলাকা ফিরোজের ভাই রাজ্জাক পাটওয়ারীর কাছ থেকে মুনছুর আহাম্মদ ২.৬৬ শতাংশ জমি কেনে। ওই জমির ২.১১ শতাংশ জমিতে মুনছুর আহাম্মদ ঘর নির্মাণ করে বসবাস করছেন। কিন্তু হঠাৎ করে ফিরোজ ওই জমি নিজের বলে দাবি করছেন। এজন্য মুনছুর আহাম্মদের দোকান ভেঙে জোরপূর্বক ফিরোজ দোকান নির্মাণ করতে যায়।
এ ঘটনায় মুনছুর আহাম্মদ ১৫ জুন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। পরে ৭ অক্টোবর মামলাটি আদালত খারিজ করে দেয়। ৮ অক্টোবর মুনছুর আহাম্মদ ফের যুগ্ম-জেলা জজ আদালতে মামলা দায়ের করেন। এতে আদালতের বিচারক ওই জমিতে নির্মাণ কাজে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। ভূক্তভোগী মুনছুর আহাম্মদ বলেন, ফিরোজ আমার জমি জোরপূর্বক দখল করতে রাতের আঁধারে নির্মাণ কাজ শুরু করে। ভাড়াটে লোকজনকে জড়ো করে নির্মাণ কাজ করায় ভয়ে তাদের বাঁধা দিতে পারেনি।
এ ব্যাপারে আমি থানায় লিখিত অভিযোগ করবো। প্রতিপক্ষ ফিরোজ পাটওয়ারী বলেন, মুনছুর আহাম্মদ মামলা করলে আদালত ২.৬৬ শতাংশ জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে। নিষেধাজ্ঞা থাকা জমিতে নয়, আমি আমার জমিতে রাতে দোকান নির্মাণের কাজ শুরু করেছি।
চন্ডীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন ভূঁইয়া জানান, আদালতে নিষেধাজ্ঞা অমান্য করে নির্মাণ কাজ করাটা খুবই দুঃখজনক। তবে আদালতের নিষেধাজ্ঞার কোন কাগজপত্রই থানা কিংবা আমরা পাইনি। দু’পক্ষ একটু ছাড় দিলেই ঘটনাটি মীমাংসা হয়ে যায়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন