‘যুদ্ধাপরাধী ও পঁচাত্তরের খুনিদের আইনের আওতায় আনতে হবে’

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ মার্চ, ২০২১ ১০:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: একাত্তরের যুদ্ধাপরাধী, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকারী ও ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনার দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন করা হয়েছে। ঐতিহাসিক ৭ মার্চ বঙ্গবন্ধুর ভাষন দিবস উপলক্ষে রোববার দুপুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে আমরা ক’জন মুজিব সেনার ব্যানারে এ আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন আমরা ক’জন মুজিব সেনার জেলা সদস্য কবি মুজতবা আল মামুন, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন মাষ্টার, সাবেক ছাত্র নেতা মাহবুবুল আলম বাবু, আবু তালেব হালান, মোফাচ্ছের হোসেন চুন্নু, সোহাগ পাটোয়ারী, আমজাদ হোসেন আজিম ও শাকিল কাজী প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বাঙালি জাতিকে স্বাধীনতা স্বপ্ন দেখিয়েছেন। পরবর্তীতে বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযোদ্ধারা স্বাধীনতা যুদ্ধে নেমেছে। কিন্তু যুদ্ধাপরাধিরা তখন এর বিপক্ষে মাথা ছেড়ে উঠেছিল। স্বাধীনতা বিরোধীরাই ৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছে। তখনও তারা ক্ষান্ত হয়নি। ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা করা হয়েছে। আজ শেখ হাসিনার নেতৃত্বেই বিশ্বে বাংলাদেশের সুনাম ছড়াচ্ছে। যুদ্ধাপরাধী, বঙ্গবন্ধুকে হত্যা ও গ্রেনেড হামলার সঙ্গে জড়িতদের সম্পদ বাজেয়াপ্ত করে তাদেরকে তৃতীয় শ্রেণির নাগরিক করার দাবি জানানো হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন