‘মানহানির মামলা’ খেলেন শোয়েব আখতার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২০ ১২:০৭ পূর্বাহ্ণ

করোনার মধ্যে সব খেলাধুলা বন্ধ। ক্রীড়া রিপোর্টারদের অবশ্য সেটা বুঝতেই দেননি পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার। মাঠে খেলা না থাকলেও সোশ্যাল মিডিয়ায় খেলাটাকে জিইয়ে রেখেছিলেন তিনি। কখনো নিজের দেশের কাউকে প্রতিপক্ষ বানিয়ে, কখনো ভারতীয় কাউকে প্রতিপক্ষ বানিয়ে কিংবা কখনো ভিন্ন কোনো বিষয়ে মন্তব্য করে প্রতিদিনই খবরের শিরোনামে নিজেকে টিকিয়ে রেখেছিলেন শোয়েব।

তবে, প্রতিদিন এত বেশি কথা-বার্তা বলাটা সীমার পর্যায়ে থাকলো না। সেই সীমা লঙ্ঘণ করার কারণে অবশেষে পাকিস্তানে শোয়েব আখতারের বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করা হলো। মামলা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের আইনী উপদেষ্টা তফাজ্জল রিজভি। শুধু মানহানি মামলাও নয়, শোয়েবের বিরুদ্ধে ক্রিমিনাল কেসও দায়ের করেছেন তিনি।

তফাজ্জল রিজভির অভিযোগ, ইউটিউব চ্যানেলে তার নামে অশোভন বক্তব্য দিয়েছেন শোয়েব আখতার। রিজভি নিজেই এ বিষয়টা মিডিয়ার কাছে জানিয়েছেন। দুই ধরনের মামলা করেই ক্ষ্যান্ত হননি তিনি, একই সঙ্গে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির কাছে আপিল করেছেন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য।

মূলতঃ পাকিস্তানি ব্যাটসম্যান উমর আকমলকে ফিক্সিং প্রস্তাবের তথ্য গোপন করার অপরাধে তিন বছরের নিষেধাজ্ঞা দিয়েছে পিসিবি। এ নিয়ে ইউটিউব চ্যানেলে দেয়া এক বক্তব্যে শোয়েব আখতার রিজভি নিয়ে বাজে মন্তব্য করেন। এরপরই এক বিবৃতিতে বার কাউন্সিল তাকে আইনি বিষয়ে অযথা নাক না গলানোর জন্য পরামর্শও দেয়।

নিজেদের বিবৃতিতে বার কাউন্সিল নির্দিষ্ট করে জানিয়ে দিয়েছে, রিজভি সম্পর্কে শোয়েব আখতার যে মন্তব্য করেছে, তা খুবই দুঃখজনক। আইনগত দিক থেকে তারা এ বিষয়টাকে খুব সিরিয়াসলি নিয়েছে।

ওই বিবৃতিতে বলা হয়, কোনো আলোচনার সময় শোয়েব আখতার যেন খুব যত্নসহকারে এবং সতর্কতার সাথে মন্তব্য করে। বিশেষ করে আইনি বিষয়ে। কারণ, এ সম্পর্কে তার কোনো কিছুই জানা নেই।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন