মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে যুবক আটক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩ মে, ২০২০ ৯:৩৬ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে কটূক্তি করার অভিযোগ মানিকগঞ্জে রনি সত্যার্থী (২২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। রোববার (৩ মে) দুপুরে সিঙ্গাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়ন পরিষদ থেকে তাকে আটক করা হয়।

আটক রনি সিঙ্গাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চন্দনপুর গ্রামের আদিত্য মনিরিশির ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, রনি সত্যার্থী রোববার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার নিজস্ব আইডিতে মহানবী হযরত মুহম্মদ (স:) কে নিয়ে কটূক্তি করে একটি স্ট্যাটাস দেয়। এতে ওই গ্রামের সঞ্জয় সরকার বাজে মন্তব্য করে কমেন্টস লিখেন।

এতে ওই গ্রামবাসী ও মুসুল্লিরা উত্তেজিত হয়ে রনি ও সঞ্জয়কে খুঁজতে থাকে। বিষয়টি জানতে পেরে তারা বাড়ি থেকে পালিয়ে যায়। পরে এলাকাবাসী সিঙ্গাইর থানা পুলিশকে খবর দেয়। জামির্ত্তা ইউপি চেয়ারম্যান আবদুল হালিম রাজুর সহযোগিতায় রনিকে পুলিশ আটক করে।

এ ব্যাপারে জামিত্তা ইউপি চেয়ারম্যান আবদুল হালিম রাজু বলেন, সকাল ৯ টায় উত্তর বকচর গ্রামের বিপ্লব নামের এক ব্যক্তি আমাকে ফোন করে বলেন ওই গ্রামের রনি সত্যার্থী মহানবীকে কটূক্তি করেছে। এ ঘটনা আমি রনিকে ফোন করে আমার পরিষদে এনে থানা পুলিশের হাতে দেয়।

সিংগাইর থানার (ওসি) মো. আবদুস সাত্তার মিয়া বলেন, হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে কটূক্তি করায় রনি সত্যার্থী নামের এক যুবককে আটক করে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরের প্রস্তুতি চলছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন