বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন কাল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৯ ডিসেম্বর, ২০২০ ৪:৫১ অপরাহ্ণ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-উপনির্বাচন বৃহষ্পতিবার (১০ ডিসেম্বর)। নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করতে ইতোমধ্যে স্থাণীয় প্রশাসনের উদ্যোগে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উপজেলার ১৬টি ইউনিয়ন ও চৌমুহনী পৌরসভার নিয়ে ১৪৬টি কেন্দ্রে মোট ভোটার ৪,১৬.২৩৪ জন। এর মধ্যে পুরষ ভোটার দুই লাখ ১৫ হাজার ৯৯৮ জন এবং নারী ভোটার দুই লাখ ২৩৬ জন।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী শাহনাজ বেগম নাজু নৌকা প্রতীক ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রার্থী মঞ্জুরুল আজিম সুমন, ধানের শীর্ষ প্রতীক, জাসদ (রব) মফিজুর রহমান মশাল প্রতীক ও জোয়ার হোসেন আনারস প্রতীক।

নির্বাচনের রির্টানিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রবিউল আলম জানান, ভোটার ও প্রার্থীদের প্রত্যাশা অনুযায়ী সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের সব ধরনের প্রস্তুতির নেয়া হয়েছে। এতে বিভিন্ন সংস্থার প্রায় এক হাজার আইনশৃঙ্খলা বাহিনী সদস্য নির্বাচনী দায়িত্ব পালন করবেন।

বেগমগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা বিমলেন্দু কিশোর পাল জানান, বিজিবি, র‌্যাব ,পুলিশ, বিজিবি,র‌্যাব- আনসারসহ সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে প্রশাসনের পক্ষ থেকে মালামাল নিয়ে কেন্দ্র পৌছে যাচ্ছে।

প্রশাসনের পক্ষ থেকে সবোর্চ্চ নিরাপক্ষ নিবার্চন করার জন্য সকল ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে ।

প্রসঙ্গতঃ গত ২৭ সেপটেম্বর বেগমগঞ্জ উপজেলা পরিষদেও চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের নেতা ওমর ফারুক বাদশা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন