বশিকপুর কলেজের ছাদের সেই তিন টাওয়ার সরানো হবে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৯ এপ্রিল, ২০২২ ৮:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর স্কুল এন্ড কলেজের ৩ তলা ভবনের ছাদে তিনটি মোবাইল কোম্পানির নেটওয়ার্কিং টাওয়ার বসানো হয়েছে। ভবনটির ছাদ ভাড়া দিয়ে মাসে প্রায় লক্ষাধিক টাকা আয় করে চলেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

কিন্তু একই ভবনের সবগুলো কক্ষসহ পাশ্ববর্তী প্রাথমিক বিদ্যালয়েও চালানো হচ্ছে পাঠদান কর্মসূচি। ভূমিকম্প, ঘূর্ণিঝড়, কালবৈশাখী ঝড় বা প্রাকৃতিক দুর্যোগের সময় বিদ্যালয় ভবনটি চরম ঝুঁকিপূর্ণ থাকলেও ক্লাস করে চলেছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দীর্ঘদিনের সমস্যার কথা বিবেচনা করে দ্রুত ওই তিনটি টাওয়ার সরানোর নির্দেশনা দেন কলেজটির নবগঠিত এডহক কমিটির সভাপতি হিজবুল বাহার রানা।

শনিবার (৯ এপ্রিল) দুপুরে বশিকপুর স্কুল এন্ড কলেজের নব গঠিত এডহক কমিটির সভাপতিসহ অন্যান্য সদস্যদের বরণ এবং পরিচিতি সভায় এ নির্দেশনা দেন কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক হিজবুল বাহার রানা।

তিনি বলেন, মোবাইল কোম্পানির নেটওয়ার্কিং টাওয়ারের বিকিরণ কোমলমতি শিক্ষার্থীসহ এলাকাবাসীর ক্ষতি করছে। তাই দ্রুত এ তিনটি টাওয়ার সরাতে হবে।

বশিকপুর স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আবদুল বাছেদের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন অধ্যক্ষ নুরুল হুদা বকুল, পরিচালনা কমিটির সদস্য রুহুল আমিন, আলতাফ হোসেন, মাহমুদ উল্যা পাটোয়ারী, শাহজালাল ইসলামী ব্যাংক লক্ষ্মীপুর শাখা ব্যবস্থাপক হুমায়ুন কবির, কর্মসংস্থান ব্যাংক জেলা শাখার ব্যবস্থাপক আনিছুর রহমান ভূঁইয়া,বড়ালিয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো: সুজন, রাজু আহমেদ, পলাশ ভূঁইয়া প্রমুখ।

প্রতিষ্ঠান ও কমিটির সদস্যদের সুনাম ক্ষুন্ন করতে একটি মহল ষড়ষন্ত্র ও অপ্রপচার করার ঘটনায় সকলকে সজাগ ও সর্তক থেকে দায়িত্ব পালন করার আহবান জানান বক্তারা।

উল্লেখ্য, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন বশিকপুর স্কুল এন্ড কলেজের এডহক কমিটির সভাপতি পদে হিজবুল বাহার রানার নাম প্রস্তাব করে কুমিল্লা বোর্ড প্রেরণ করেন। পরে বোর্ড থেকে তা অনুমোদন করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন