বঙ্গবন্ধুর জন্মদিনে লক্ষ্মীপুরে বিনামূল্যে চিকিৎসা পেলেন ৩ শতাধিক মানুষ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ মার্চ, ২০২২ ২:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিনে লক্ষ্মীপুরে ৩ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এসময় রোগীদের বিনামূল্যে ওষুধও বিতরণ করা হয়। বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে উপজেলার বশিকপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ আয়োজন করা হয়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাহফুজুর রহমানের উদ্যোগে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পের প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ্ উদ্দিন টিপু।

বিশেষ অতিথি ছিলেন বশিকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

আয়োজকরা জানান, বশিকপুর ইউনিয়নটি সদর উপজেলার বর্ডার এলাকা। এখান থেকে সদর হাসপাতালে যেতে অনেক সময় প্রয়োজন হয়। এখানকার গরীব মানুষগুলো উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত। এতে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ৮ জন চিকিৎসকের মাধ্যমে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। দুপুর পর্যন্ত ৩ শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এসময় রোগীদের মাঝে বিনামূল্যে ওষুধও বিতরণ করা হয়।

চিকিৎসা নিতে আসা মনতাজের নেছা ও আহেমদ উল্যাসহ কয়েকজন রোগী জানায়, হাসপাতালে ও চিকিৎসকের চেম্বারে গেলে ৫০০-৭০০ টাকা ফি দিতে হয়। কিন্তু মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছেন। ওষুধও বিনামূল্যে দেওয়া হয়েছ। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত এ ক্যাম্পের মাধ্যমে বিপুল মানুষ চিকিৎসা সেবা পেয়েছেন।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু দেশের মানুষের জন্য ত্যাগ শিকার করেছেন। দেশের মানুষকে পাকিস্তানিদের শাসন থেকে রক্ষা করতে স্বাধীনতার ডাক দিয়েছেন। দেশকে স্বাধীন করে দেশের উন্নয়ন ও জনগণের কল্যাণে কাজ করেছেন। কিন্তু স্বাধীনতা বিরোধীরা স্বপরিবারে তাকে হত্যা করেছেন। তিনি বাঙ্গালির প্রাণ পুরুষ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন