বই পড়ায় উদ্বুদ্ধ করতে লক্ষ্মীপুরে এগিয়ে এলেন তারা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ মে, ২০২২ ৭:৫৪ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: তথ্য প্রযুক্তি প্রসারে কমে যাচ্ছে বই পড়া। অথচ বইয়ের মধ্যে রয়েছে জ্ঞান ভান্ডার। এ পি জে আব্দুল কালাম বলেছেন, একটি বই একশটি বন্ধুর সমান। এজন্য বই পড়তে পাঠকদেরকে উদবুদ্ধ করতে লক্ষ্মীপুরে এগিয়ে এলেন বেশ কয়েকজন।

 

এনিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির নাম বইপড়া আন্দোলন। এতে সভাপতি ডাঃ ইউসুফ মিলন এবং সাধারন সম্পাদক মির্জা সাইফুল ইসলাম। গত রবিবার রাতে সভাপতি ও সাধারন সম্পাদক স্বাক্ষরিত এ কমিটি বইপড়া আন্দোলনের ফেসবুক পেজে প্রকাশ করা হয়।

 

কমিটিতে অন্যান্যরা হলেন; সহ – সভাপতি ডাঃ নার্গিস পারভীন, ডাঃ মোহাম্মদ আরিফুর রহমান, ডাঃ নাহিদ রায়হান, আরিফুর রহমান, ডাঃ ফাহিম উদ্দিন আহমেদ, ডাঃ সৈয়দ ইউনুস নাফে, মাহতাব উদ্দিন আরজু, মোহাম্মদ রুহুল আমিন, যুগ্ম সাধারন সম্পাদক আবদুল হালিম হৃদয়, তারেক হোসাইন, সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব ইয়ামিন, সাংগঠনিক সম্পাদক ( ঢাকা বিভাগ ) সাদ সাকিব, দপ্তর সম্পাদক মাহমুদ বিন হারুন, অর্থ সম্পাদক রাফিদ আলম রাসেল, মিডিয়া সম্পাদক কামরুল হাসান হৃদয়, প্রচার ও প্রকাশনা আরিফ হোসাইন, পাঠাগার সম্পাদক তাইয়্যুব শোভন, নারী বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস, কলেজ বিষয়ক সম্পাদক জিয়াদ হোসেন রাব্বী, স্কুল বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম নাফি, মাদ্রাসা বিষয়ক সম্পাদক আহমাদ ফাহাদ, ধর্ম বিষয়ক সম্পাদক ইসহাক মাহমুদ, ছাত্র ও সমাজকল্যাণ সম্পাদক ফুয়াদ হাসান, ক্রীড়া সম্পাদক শামসুল আরেফিন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক সালেহ উদ্দিন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এমএ আহাদ হোসেন, আইটি সম্পাদক রায়হান উদ্দিন, কার্যনির্বাহী সদস্য সাফরিন সুলতানা মুন, কার্যনির্বাহী সদস্য নজরুল ইসলাম রবিন, স্যারোন ওসামা, ইয়াসিন আরাফাত।

 

উল্লেখ, বইপড়া আন্দোলন ২০১৭ সালের ২৩এপ্রিল প্রতিষ্ঠিত হয়, এরপর থেকে বই বিনিময় উৎসব, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান প্রদান, বইপড়ার প্রতি আগ্রহ বৃদ্ধিমূলক অনুষ্ঠান, কবিতা, কবিতা আবৃত্তি, বইছবি প্রতিযোগিতার আয়োজন এবং ২০২০সালে জেলা বইমেলায় স্টল দিয়ে দ্বিতীয় স্থান অর্জন করার সাফল্য বয়ে আনে সংগঠনটি এবং এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন