বইমেলায় আসছে লক্ষ্মীপুরের তরুণ কবি রব্বানীর ‘হৃদয়পুর’

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৪ জানুয়ারি, ২০২২ ৪:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: মনের লালিত স্বপ্ন বাস্তবায়ন কিনা তা জানা নেই। তবে সমাজ পরিবর্তনের অন্যতম হাতিয়ার লেখালেখি। কাব্যগন্থ ও গল্পগ্রন্থ লেখার মাধ্যমে সমাজকে পরিবর্তনের চেষ্টা থেকেই একের পর এক বই লেখে যাচ্ছেন লক্ষ্মীপুরের তরুণ কবি বোরহান উদ্দীন রব্বানী। তার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘হৃদয়পুর’ প্রকাশ হচ্ছে। আগামি বই মেলায় তার লেখা কাব্যগ্রন্থটি পাওয়া যাবে অক্ষরবৃত্ত প্রকাশনীর স্টলে। ‘হৃদয়পুর’ তার লেখা তৃতীয় বই। বইটি rokomari.com সাইটেও অর্ডার নেওয়া হচ্ছে।

এর আগে ২০১৯ সালের বইমেলায় প্রকাশিত হয় তার লেখা প্রথম কাব্যগ্রন্থ ‘কথামালা’। তবে পরের বছর কাব্যগ্রন্থ নয়, প্রকাশ করেন গল্পগ্রন্থ। ২০২০ সালের বই মেলায় তার লেখা গল্পগ্রন্থ ‘প্রিয়ংবদা’ পাঠক মহলে ব্যাপক সাড়া ফেলেছিল। এবারের কাব্যগ্রন্থে তার ৬৪ টি কবিতা স্থান পেয়েছে।

জানতে চাইলে বোরহান উদ্দীন রব্বানী বলেন, ‘আলহামদুলিল্লাহ, এর আগে দুটি বই প্রকাশ হয়েছে। পাঠকদের মাঝে ভালোই সাড়া পেয়েছি। এ বই মেলাতে আমার নতুন কাব্যগ্রন্থ ‘হৃদয়পুর’ বের হচ্ছে। আশা করি, খুব সহজেই আমার লেখা কবিতাগুলে পাঠকদের মন জয় করে নিতে পারবে।’

বই সম্পর্কে এই লেখক জানান, বইটি মূলত এ প্রজন্মের তরুণদের জন্য। সম্পর্কের ভাঙা-গড়া, আর মান-অভিমানের সরু পথ দিয়ে চলে যায় জীবন। সে জীবনের হাসি-কান্নার মতো জীবনের গুরুত্বপূর্ণ অনুসঙ্গ বিধৃত হয়েছে ‘হৃদয়পুরে’। মনের অকথিত কথামালার সাজানো পরিসর এ বই। যেখানে প্রিয়জনের জন্য বিছানো আছে মধুর কাব্য কথার ঝনঝনানি। আবার আছে বিরহীর জন্য সান্ত্বনার পংক্তিমালা। আশা করি বইটি সবাইকে রোমান্টিকতার নতুন মাত্রা দিবে।

বোরহান উদ্দীন রব্বানী লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়নের উত্তর চরমার্টিন গ্রামের শামসুল হক ও ফিরোজা বেগমের ছেলে। গ্রামের মাঠ-ঘাটে বেড়ে উঠা রব্বানী লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে অর্থনীতি বিভাগে স্নাতক ডিগ্রি অর্জন করেন। একই বিষয়ে তিনি মাস্টার্সে অধ্যয়নরত।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন