ফেনীতে করোনা উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ জুন, ২০২০ ১:৩৭ অপরাহ্ণ

করোনা উপসর্গ নিয়ে ফেনীতে পাঁচজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিভিন্ন সময়ে ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে তিনজন ও বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়। তাদের মধ্যে তিনজন নারী ও দুইজন পুরুষ রয়েছে।

ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. ইকবাল হোসেন ভূঁইয়া জানান, মৃত তিনজনই আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। মৃত্যুর পর তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। বাকিদের নমুনা মৃত্যুর আগেই সংগ্রহ করা হয়েছিলো।

স্বাস্থ্য বিভাগ থেকে নিহতদের সকলকে বিশেষ ব্যবস্থায় দাফনের জন্য পরিবারের সদস্যদের বলা হয়েছে বলে জানান তিনি।

ফেনী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফাহিম হোসেন জানান, ফেনী পৌরসভার রামপুর এলাকায় এক নারী ৪-৫ দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। এর মধ্যে তিনি অক্সিজেনও নিয়েছে। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকালে তার মৃত্যু হয়।

খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের কর্মীরা ওই নারীর বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে। পরে মরদেহ বিশেষ ব্যবস্থায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয় বলে জানান ফাহিম।

এছাড়া ফেনীর ধর্মপুরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের মজলিশপুর এলাকার নিজ বাড়িতে মারা যায় তিনি।

ধর্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদাত হোসেন সাকা জানান, করোনা উপসর্গ নিয়ে তার ইউনিয়নে বৃদ্ধ আমির হোসেন মিয়া মারা যাওয়ার বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানার নির্দেশে উপজেলা প্রশাসনের দাফন টিমের সহযোগিতায় সন্ধ্যায় মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে স্বাস্থ্য বিভাগের লোকজন নিহতের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয় বলে জানান তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন