প্রশাসন কঠোর, তবুও চাঁদপুরে চলছে লুকোচুরি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ মে, ২০২০ ৮:২৪ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: চাঁদপুরে করোনা বিস্তাররোধে কঠোর অবস্থানে প্রশাসনসহ সেনাবাহিনী। এমন পরিস্থিতিতে সোমবার (১৮ মে) জেলার শহরের বিভিন্ন মার্কেট ও বিপণিবিতানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সড়কে অবস্থান নেওয়া জনসাধারণ এবং বিভিন্ন মার্কেট ও বিপণিবিতানের লোকজনকে সতর্ক করে মাইকিং করে সেনা সদস্যরা।

অভিযানকালে কয়েকটি দোকান খোলা থাকায় বিক্রেতা এবং ক্রেতাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আর্থিক জরিমানা আদায় করেন অভিযানে অংশ নেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সরেজমিন ঘুরে দেখা গেছে, প্রশাসনের চোখ ফাঁকি দিতে এবং ক্রেতাদের চাপ সামলাতে দোকানিরা ভিন্নপথ অবলম্বন করে লুকোচুরি খেলছে। দোকানের শাটার বন্ধ অথবা অর্ধেক খুলে কৌশলে বেচাকেনা করছে। তবে এমন বিষয়টি অভিযানে অংশ নেওয়া প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরে পড়ে। এতে ধরা পড়ে এসব দোকানি।

এদিকে, পৃথকভাবে অভিযানে অংশ নেওয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা হচ্ছেন আজিজুন নাহার, সামিউল ইসলাম, মেহেদী হাসান এবং ইমরান মাহমুদ ডালিম। অভিযানে অংশ নিয়ে তাঁরা বলেছেন, যারাই আইন অমান্য করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ জন্য সেনাবাহিনী, পুলিশ এবং আনসার সদস্যরা তাদের সহযোগিতা দিয়ে যাচ্ছেন।

অন্যদিকে, প্রশাসনকে সহায়তা দেওয়া পৃথক কয়েকটি অভিযানে অংশ নেওয়া শেষে সেনাবাহিনীর ক্যাপ্টেন তুহিন বলেছেন, আগের চেয়ে বর্তমানে চাঁদপুরের পরিস্থিতি বেশ উন্নতির দিকে। তবে এই ধারা অব্যাহত রাখতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

এর মধ্যে চাঁদপুরে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৭০ জনে ছাড়িয়ে গেছে। এতে প্রাণ হারিয়েছেন চারজন। এই অবস্থায় সবাইকে ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করার জন্য আহ্বান জানান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল আল মাহমুদ জামান। আর জেলা সিভিল সার্জন জানিয়েছে, করোনা সংক্রমণ এড়াতে সবাইকে আরো স্বাস্থ্যসচেতন হতে হবে।

প্রসঙ্গত, গত ৮ এপ্রিল করোনা বিস্তাররোধে চাঁদপুরকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন