পাউবো সম্পত্তিতে নেমপ্লেট স্থাপন করতে গিয়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১১ জানুয়ারি, ২০২৪ ৭:১২ অপরাহ্ণ

রামগঞ্জ সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার পানপাড়া বাজারে পানি উন্নয়ন বোর্ডের পাউবোর কর্মকর্তা তাদের নির্ধারিত সম্পত্তিতে নেমপ্লেট স্থাপন করতে গিয়ে দীর্ঘদিন থেকে বকদখল কারীদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বৃহস্পতিবার সকাল ১১টায় শাহিনুর বেগম, মরিয়ম বেগম, কামাল হোসেন, সাকায়াত হোসেন, শিরিনসহ অজ্ঞাত ১০ জন আহত হন। আহতরা রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

স্থানীয় হেদায়েত উল্লাহ জানান, পানপাড়া বাজারের পার্শ্ববর্তী মহারাজ বাড়ির লোকজন শ্রীকৃষ্ণ মিজির কাছ থেকে খরিদি সূত্রে মালিক হয়ে যুগের পর যুগ বকদখল করে আসছে। ১০৯০ সনে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড উক্ত সম্পত্তি একয়ার করে নেয়। অদ্যবধি তাদের কাজে না আসায় এবং আমাদের ক্ষতিপূরণ না দেওয়ায় আমরা এর বিরুদ্ধে আদালতে মামলা করি। বর্তমানে মামলাটি কোর্টে চলমান রয়েছে। একটি প্রভাবশালী মহল উক্ত সম্পত্তি পাউবো কর্মকর্তাদের সাথে আতত করে হাতিয়ে নেওয়ার অপচেষ্টা করছে।

মহারজ বাড়ির লোকজন জানান, চেয়ারম্যান ফয়েজ উল্লাহ জিসান তার লোকজন ও পাউবোর এক কর্মকর্তাকে সাথে নিয়ে আমাদের উপর হামলা চালায়। পরে জরুরি ৯৯৯ নাম্বারে কল দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান ফয়েজ উল্লাহ জিসান জানান, আমি স্থানীয় প্রতিনিধি হিসেবে পাউবোর কর্মকর্তারা আমাকে সাথে নিয়ে আসে। তারা নেমপ্লেটে স্থাপন করতে আসলে মহারজ বাড়ির লোকজন ছিনিয়ে নিয়ে যায়। হামলার বিষয়টি সঠিক নয়।

ঘটনাস্থলে আসা পাউবো কর্মকর্তা জানান, এই বিষয়ে আমরা এখন কোনো মন্তব্য করবো না। পরবর্তীতে আসলে জানাবো।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান জানান, পানপাড়া বাজারে ঘটনার বিষয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। তবে এই ঘটনায় এখনো কোনো অভিযোগ হয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন