পরীমনি-সাকলায়েনকে নিয়ে যা লিখেছে আনন্দবাজার

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১২ আগস্ট, ২০২১ ১২:৪৭ পূর্বাহ্ণ

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনি ও সদ্য বদলিকৃত ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) অতিরিক্ত উপকমিশনার (এডিসি) গোলাম সাকলায়েনের একটি ‘গোপন’ ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে কলকাতার ‘আনন্দবাজার পত্রিকা’।

 

‘ঠোঁটে ঠোঁট রেখে ব্যারিকেড, পরীমণি ও পুলিশকর্তার ঘনিষ্ঠতার ভিডিও প্রকাশ্যে’ এই শিরোনামে পত্রিকাটি লিখেছে-

 

ইউটিউবে সম্প্রতি একটি পুরনো ভিডিও প্রকাশ পেয়েছে। যেখানে দেখা যাচ্ছে, বাংলাদেশের গুলশন বিভাগের এডিসি মোহাম্মদ গোলাম সাকলায়েনের জন্মদিন পালন করছেন অভিনেত্রী পরীমনী। নীল-কালো বেলুন দিয়ে সাজানো ঘর। একই রঙের বড় কেক সাকলায়েনের সামনে রাখা। হাত ধরে একসঙ্গে কেক কাটলেন তারা। ‘হ্যাপি বার্থ ডে’ গান ধরলেন ক্যামেরার পিছনের ব্যক্তি।

 

গোলাপি পাড়ের কালো রঙের শাড়ি পরে রয়েছেন পরীমনি। গানের তালে তালে নেচে উঠছেন মাঝে মধ্যে। তার পরেই দেখা গেল, সাকলায়েনের মুখে এক টুকরো কেক রেখে সেই কেকেই কামড় দিলেন তিনি। তার পরে ঠোঁটে ঠোঁট রেখে চুমু খেলেন সাকলায়েনকে। তাদের প্রেমের সম্পর্কের স্পষ্ট ইঙ্গিত ভিডিওতে। সেই ভিডিও ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে চার দিকে।

 

কিন্তু বিতর্কিত অভিনেত্রীর সঙ্গে প্রেমের জেরে শাস্তি পেতে হয়েছে সাকলায়েনকে। পরীমনির সঙ্গে ‘অপেশাদার আচরণ’-এর জন্য সাকলায়েনকে দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

 

এ বিষয়ে দিন দুয়েক আগে প্রেম ও যৌনতার স্বাধীনতায় বিশ্বাসী বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন প্রতিবাদ করে লিখেছিলেন, ‘পুলিশের এক কর্মকর্তা এক সুন্দরী নায়িকার প্রেমে পড়েছেন বলে অফিশিয়ালি শাস্তি পাচ্ছেন। প্রেমের চেয়ে ভয়াবহ অপরাধ এখন আর কিছু নেই বাংলাদেশে।’ তাঁ রআরো দাবি, ‘বাংলাদেশে বর্তমানে যৌনতার মতো ‘নিকৃষ্ট’ জিনিস আর কিছু নেই। তালেবানি রাজত্বের জন্য দেশটা অনেকদিন ধরেই একটু একটু করে তৈরি হচ্ছিল। এখন শুধু বাকি আছে সব মেয়ের গায়ে বাধ্যতামূলক বোরখা পরানো। আর প্রেম-ভালোবাসার কোনো গন্ধ পেলে মেয়েটিকে মাটিতে অর্ধেক পুঁতে পাথর ছুড়ে মেরে ফেলা।

 

সাকলায়েনের সরকারি বাসভবনে সকাল থেকে রাত পর্যন্ত মোট ১৮ ঘণ্টা সময়.কাটিয়েছিলেন পরীমনি। সেই খবর প্রকাশ পেতেই পদক্ষেপ নেয় পুলিশ। বাসভবনের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, রাত্রিবেলায় একটি গাড়ি এসে থামে একটি বহুতল ভবনের সামনে। গাড়ি থেকে নামেন পরীমনি। তার সঙ্গে
ছিলেন একজন পরুষ সঙ্গী।

 

দু’জনে একসঙ্গে লিফটে উছেন। তখন পরীমনির পরনে ছিলো সাদা পোশাক। কয়েক ঘণ্টা পরে তারা যখন বের হন তখন পরীমনির পরনে ছিলো কালো পোশাক।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন