পটিয়ায় গাছের সাথে বেঁধে আ. লীগ নেতাকে নির্যাতন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২২ ১:৫৪ পূর্বাহ্ণ

পটিয়ায় সন্ত্রাসীদের মধ্যযুগীয় বর্বরতার শিকার হয়েছেন আওয়ামী লীগের দুঃসময়ের তৃণমূল নেতা জিতেন গুহ। প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসীরা গাছের সাথে বেঁধে বর্বর নির্যাতন করেছে হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন গুহকে। ইফতার মাহফিল নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষ প্রথমে হামলা চালায় ও পরে তাকে নির্যাতন করে। ঐ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বি এম জসিম অনুষ্ঠানে প্রধান অতিথি হতে না পারায় তার অনুগত বাহিনী এই হামলা চালায় বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

নির্যাতনের শিকার জিতেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। (শুক্রবার) বিকেল ৩টায় উপজেলার পূর্ব হাইদগাঁও গাউছিয়া কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। এর আগে ইউনিয়ন আ’লীগের আহবায়ক মাহফুজুল হক হাফেজ ইফতার মাহফিলের ব্যানারে ভুল থাকার কথা বলে ইফতার মাহফিলের ব্যানারটি খুলে নিয়ে যায়। এসময় অতর্কিতভাবে বেশ কয়েকজন উশৃঙ্খল যুবক জিতেন কান্তি গুহকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়। জিতেন কান্তি গুহকে পটিয়া হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, উপজলার হাইদগাঁও ইউনিয়ন আ’লীগ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বর্তমানে হাফেজ-জুলু ও চেয়ারম্যান বিএম জসিমের নেতৃত্বে আলাদা গ্রুপ রয়েছে। বিদ্রোহী প্রার্থী হিসেবে বিএম জসিম ইউনিয়ন থেকে জয়লাভ করেন। তবে তাকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বহিষ্কার করা হয়।

শুক্রবার ইউনিয়ন আ’লীগের উদ্যোগে গাউছিয়া কমিউনিটি সেন্টারে ইফতার মাহফিলের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর। ঘটনার পর হুইপ সামশুল হক চৌধুরী এমপি পটিয়া হাসপাতালে ছুটে যান। বাতিল হয়ে যায় ও ইফতার অনুষ্ঠান। পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, ইফতার পার্টিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় থানায় লিখিত কোন অভিযোগ পাননি।

ইউনিয়ন আ’লীগের আহবায়ক মাহফুজুল হক হাফেজ জানিয়েছেন, যারা জিতেনকে মারধর করেছে তাদের সঙ্গে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এর জের ধরে ইফতার পার্টিতে প্রবেশ করে অতর্কিতভাবে জিতেনকে মারধর ও গাছের সঙ্গে বেঁধে রাখে।

ইউনিয়ন আ’লীগের যুগ্ম আহবায়ক শহীদুল ইসলাম জুলু জানিয়েছেন, ইফতার পার্টিতে ইন্দ্রজিত চৌধুরী লিও ও মো. সাকিবসহ কিছু যুবক অতর্কিতভাবে হামলা করে জিতেনকে আহত করে। এমনকি গাছের সঙ্গে বেঁধে রাখে। তিনি ও আবুল হাসনাত ফয়সাল হামলা থেকে রক্ষা পেয়েছেন।

পটিয়া উপজেলা আ’লীগের সভাপতি আ.ক.ম. শামসুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। পটিয়া আওয়ামী লীগের সভাপতি শামসুজ্জামান জানান, দল থেকে আগেই বহিস্কৃত হয়েছে জসিম। তারা এ ব্যাপারে সাংগঠনিক ও প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন