নোয়াখালীতে সাত দিনের লকডাউন শুরু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ জুন, ২০২১ ২:১৬ অপরাহ্ণ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের বিভিন্ন জেলায় লকডাউন ঘোষণা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার বিকালে নোয়াখালী পৌরসভাসহ সদর উপজেলার ছয়টি ইউনিয়নে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

শনিবার ভোর ৬টা থেকে লকডাউন শুরু হলেও তা চলছে ঢিলেঢালাভাবে। তবে শহরের বিভিন্ন স্থানে প্রশাসনের তৎপরতা দেখা গেছে।

জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, লকডাউন শুরু হওয়ায় সকাল থেকে জেলা শহরে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শর্তসাপেক্ষে দুইজন যাত্রী নিয়ে সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করার কথা থাকলে তা মানছে না কেউই। সিএনজি ও অটোরিকশাগুলোতে ৪-৫ জন করে যাত্রী নিয়ে চলাচল করতে দেখে গেছে। শহরের বড় দোকানপাট, শপিংমলগুলো বন্ধ থাকলেও মানুষের ভিড় ছিল লক্ষণীয়। মানুষের মধ্যে মাস্ক ব্যবহারের প্রবণতা কম দেখা গেছে।

এদিকে সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন চেকপোস্টে আইন অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় কয়েকটি সিএনজি ও অটোরিকশাকে জরিমানাও করেছে প্রশাসন।

জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার জানান, ঈদের পর থেকে জেলায় করোনা সংক্রমণ আগের চেয়ে কয়েকগুণ বেড়ে গেছে। বিশেষ করে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলায়। তাই জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির জরুরি বৈঠকের মাধ্যমে পৌরসভা ও সদরের ছয়টি ইউনিয়ন এক সপ্তারের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন ৫ জুন ভোর ৬টা থেকে ১১ জুন রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন