ধর্ষণকারীকে থানায় সোপর্দ করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচার

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ অক্টোবর, ২০১৯ ১১:৫৬ অপরাহ্ণ

লক্ষ্মীপুর সদর উপজেলা লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালি গ্রামের বিয়ের প্রলোভন দেখিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। বর্তমানে ওই তরুণি সাত মাসের অন্তঃস্বত্ত্বা। অভিযুক্ত ধর্ষণকারী মোঃ রুবেলে একই এলাকার ইকবাল হোসেনের ছেলে।

এ ঘটনায় বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেলে অভিযুক্ত রুবেলকে গ্রেফতার করে পুলিশ লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। এরআগে সকালে ওই তরুণী বাদী হয়ে লক্ষ্মীপুর সদর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন।

জানা গেছে, সম্প্রতি ভুক্তভোগী তরুণীর অভিযোগের ভিত্তিতে ঘটিনাটি সামাজিকভাবে মীমাংসা করার জন্য সালিশী বৈঠক ডাকা হয়। কিন্তু লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) মোশারেফ হোসেন মুশু পাটয়ারীর ডাকা ওই সালিশী বৈঠকের সিদ্ধান্ত মেনে নেয়নি অভিযুক্ত রুবেল ও তার পরিবার। পরে চেয়ারম্যানের পরামর্শে ওই তরুণী সদর মডেল থানায় রুবেলের বিরুদ্ধে মামলা দায়ের করে। এতে রুবেলকে পুলিশ গ্রেফতার করে।

এদিকে সালিসের নামে চেয়ারম্যান মুশু পাটওয়ারির বিরুদ্ধে অভিযুক্ত রুবেলের কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদার দাবি করেন। টাকা না দেওয়ায় রুবেলকে পুলিশ দিয়ে গ্রেফতার করা হয়েছে বলে তার (রুবেল) বাবা ইকবাল অভিযোগ করেছেন।

তবে এটি অপ-প্রচার বলে জানিয়ছেন চেয়ারম্যান মুশু পাটওয়ারি ও ভূক্তভোগী তরুণীর পরিবার।

মামলা সূত্রে জানা যায়, তরুণীর তাদের এক আত্মীয় ঘরে থাকতেন। রুবেল সবসময় ওই ঘরে আসা যাওয়া করতো। এতে দুজনের মধ্যে সম্পর্ক গড়ে উঠে। একপর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে রুবেল তরুণীর সঙ্গে দৈহিক সম্পর্ক গড়ে তোলে। কিন্তু বিয়ের কথা বললে রুবেল সময় চায়। এরপরও কয়েকবার জোরপূর্বক রুবেল ওই তরুণীর সঙ্গে মেলামেশা করে। বর্তমানে ওই তরুণী সাত মাসের অন্তঃস্বত্তা। কিন্ত রুবেল ঘটনাটি অস্বীকার করে মেয়েটিকে বিয়ে করবে না বলে জানায়।

স্থানীয়রা জানায়, রুবেল ওই তরুণীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করেছে। এনিয়ে সালিসি বৈঠক ডাকে চেয়ারম্যান মুশু পাটওয়ারি। বৈঠকে রুবেলকে ওই তরুণীকে বিয়ের জন্য সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু রুবেল তা মেনে নেয়নি। পরে চেয়ারম্যান ওই তরুণীকে মামলা করার পরামর্শ দেন।

চাঁদা দাবির বিষয়ে জানতে রুবেলের বাবা ইকবালকে সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি। তবে রুবেলের মা বলেন, চেয়ারম্যান আমাদের কাছে কোন চাঁদা দাবি করেনি। আমার ছেলে মানসিক রোগী। তার ছেলেকে এ ঘটনায় ফাঁসানো হচ্ছে।

লাহারকান্দি ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন মশু পাটওয়ারি বলেন, তরুণীর অভিযোগের ভিত্তিতে সালিসি বৈঠক ডেকেছি। কিন্তু বৈঠকের সিদ্ধান্ত মানেনি অভিযুক্তরা। পরে উভয়পক্ষকেই আইনের সহয়তা নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। পরে তরুণী মামলা করলে পুলিশ রুবেলকে গ্রেফতার করে। এতে আমার কোন হাত নেই। আমার বিরুদ্ধে অপ-প্রচার চালানো হচ্ছে। আমি এর প্রতিবাদ জানাই।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, ধর্ষণের ঘটনায় ক্ষতিগ্রস্ত তরুণী রুবেলের বিরুদ্ধে মামলা করেছে। অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন