দোয়া-দুরুদ পড়তে হয় রায়পুর মহিলা কলেজ রোডে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর, ২০২৩ ৬:১৬ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রায়পুর পৌর এলাকার বেশ কয়েকটি রাস্তায় সংস্কারের অভাবে গর্তের সৃষ্টি হওয়ায় সামান্য বৃষ্টিতে পানি জমে মিনি পুকুরে পরিণত হয়েছে।

চলাচল ব্যাহত হচ্ছে। সড়ক বেহালে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। পিচ, পাথর ও সুড়কি উঠে গিয়ে ভেঙে গেছে। এতে প্রতিদিন উল্টে পড়ছে যানবাহন। আহত হচ্ছেন যাত্রীরা। কাদাপানি ছিটকে কাপড়চোপড় নষ্ট হচ্ছে।

রায়পুর শহরের নতুন বাজার মোড় থেকে মহিলা কলেজের ভূইয়া রাস্তায় পর্যন্ত প্রায় এক কিলোমিটার সড়কে বিরাজ করছে এমন বেহাল অবস্থা। শুধু এই সড়ক নয় এইভাবে পুরো শহর জুড়ে বেশকিছু রাস্তা বেহাল, কিন্তু রাস্তা রক্ষণাবেক্ষণে কর্তৃপক্ষের নেই কোনো নজর।

স্থানীয় বাসিন্দা জিহাদ হোসেন বলেন, আমরা পৌর ট্যাক্স নিয়মিত পরিষদ করি কিন্তু দু:খজনক হলেও সত্য আমাদের ১ম শ্রেণির পৌরসভায় থেকেও রাস্তা গুলো বেহাল অবস্থা চলাচল করতে কষ্ট হচ্ছে।

মধুপুর এলাকার বাসিন্দা মনোয়ার হোসেন বলেন, ‘কোনো রিকশা বা অটোরিকশাচালক এ সড়কে আসতে চায় না। কোনো মালামাল আনা নেওয়া করা সম্ভব হয় না। জুতা পায়ে হেঁটেও যাওয়া যায় না। বড় বড় কয়েকটি গর্তে প্রতিদিন যানবাহন উল্টে বা আটকে পড়ে। এতে অনেকেই আহত হন। যানবাহনও নষ্ট হয়।’

এ বিষয়ে রায়পুর পৌর মেয়র গিয়াসউদ্দিন রুবেল ভাটের কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তা গুলো টেন্ডার হওয়ার পথে । আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন