তুরাগ তীরে আবারও ‘বিশ্ব ইজতেমা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ জানুয়ারি, ২০২৩ ১:৫৭ অপরাহ্ণ

করোনা মহামারির কারণে দুই বছর বিরতির পর টঙ্গীর তুরাগ নদের তীরে আবারও হতে যাচ্ছে ‘বিশ্ব ইজতেমা’। আগামী ১৩ই জানুয়ারি থেকে প্রথম দফায় শুরু হবে ইজতেমা। দ্বিতীয় দফায় ২০শে জানুয়ারি থেকে শুরু হবে মাওলানা সাদপন্থীদর ইজতেমা। তাবলিগ জামাতের সবচেয়ে বড় এই ইজতেমা সফল করতে গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা ব্যবস্থা। মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে পুলিশ।

অতিমারির কারণে ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গেলো দুই বছর গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে ছিলো না বিশ্ব ইজতেমার কোন আয়োজন। তবে সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে থাকায় দুই বছর পর এবার আবারও তুরাগ পাড়ে হতে যাচ্ছে উপমহাদেশের মুসলিম উম্মাহের অন্যতম বড় এই আসর।

বিশ্ব ইজতেমা ময়দান প্রস্তুতের কাজে ব্যস্ত সময় পার করছেন তাবলিগ জামাতের মুসল্লিরা। বিভিন্ন বয়সের মুসল্লিরা অংশ নিয়েছেন ময়দান প্রস্তুতির কাজে। ইজতেমা সফল করতে নানা ধরণের পদক্ষেপ নিয়েছেন তাবলিগ জামাতের মুরব্বিরা।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম বলেন, ইজতেমা ময়দানের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে পুলিশ। মুসল্লিদের সার্বিক নিরাপত্তায় নেয়া হয়েছে কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা।

এ ছাড়াও গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান বলেছেন, ইজতেমার এ আয়োজন নির্বিঘ্ন করতে কাজ করছে জেলা প্রশাসনও।

এবারও দুই পর্বে অনুষ্ঠিত হবে তাবলিগ জামাতের এই মহাসমাবেশ। প্রথম পর্ব হবে ১৩, ১৪, ১৫ই জানুয়ারি পর্যন্ত। আর ২০শে জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পর্ব। ২২শে জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে মুসল্লিদের বৃহৎ এই সম্মীলন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন