জিয়ার নির্দেশেই বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যা করা হয়

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ২৫ ডিসেম্বর, ২০১৯ ৫:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
সাবেক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল এমপি বলেন, ‘চট্টগ্রামের আওয়ামী লীগের নেতারা জোর করায় মেজর জিয়াউর রহমান বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। এখন বিএনপি দাবি করছে জিয়া নাকি স্বাধীনতার ঘোষক। স্বাধীনতার পরে জিয়ার নির্দেশে বঙ্গবন্ধু ও জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে। তারপর তিনি বিএনপি নামে একটি রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেন। আর বিএনপি হল বাংলাদেশ নষ্ট পার্টি’।

বুধবার (২৫ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সদরের জামিরতলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের রজত জয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন। বিদ্যালয় প্রাঙ্গনে এ আয়োজন করা হয়।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এমপি শাহজাহান কামাল আরও বলেন, খালেদা জিয়া তিনমাস হরতাল-অবরোধ দিয়ে অগ্নি-সন্ত্রাস চালিয়ে সাধারণ মানুষকে হত্যা করেছে। আর এতিমের টাকা নিয়ে দুর্নীতি করায় তিনি এখন জেলে রয়েছেন। তার নির্দেশেই একুশে আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়।

জামিরতলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ, চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন, দিঘলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মুজিবুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল ওদুদ, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বাবলু, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএসএম আতাউর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৯৪ সালে প্রতিষ্ঠা করা জামিরতলী আদর্শ উচ্চ বিদ্যালয়ে বর্তমানে ৪০০ শিক্ষার্থী অধ্যয়নরত। ২৫ বছর উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন