চাঁদপুরে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুইজনের যাবজ্জীবন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:০৪ পূর্বাহ্ণ

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় পল্লী চিকিৎসক আবুল বাসারকে হত্যার দায়ে আসামি মনির হোসেনকে মৃত্যুদণ্ড এবং অপর দুই আসামি মো. আব্দুল আজিজ ও মো. আমির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

একইসঙ্গে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তদের ৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। পাশাপাশি ৩ আসামিকে দস্যুতার দায়ে আরও ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমেদ এ দণ্ডাদেশ দেন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি আমির হোসেন পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়না জারি করা হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১১ সালের ৯ জানুয়ারি পল্লী চিকিৎসক আবুল বাসার ওরফে বসু ডাক্তার বাজার থেকে বাড়ি ফেরার পথে তাকে কুপিয়ে ১ লাখ ৩০ হাজার টাকা ছিনিয়ে নেয় আসামিরা।

আহত পল্লী চিকিৎসক আবুল বাসারের চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে চাঁদপুর শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুর আগে তিনি হামলাকারীদের নাম বলে যান।

পরদিন ১০ জানুয়ারি নিহত বসু ডাক্তারের ছেলে মো. জহিরুল আসলাম বাদী হয়ে শাহরাস্তি থানায় হত্যা মামলা করেন। তদন্তকারী কর্মকর্তা শাহরাস্তি থানা পুলিশের এসআই মো. জহিরুল হক ওই ৩ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেন। আসামি পক্ষ এ তদন্তে নারাজি জানালে সিআইডিকে এ মামলা অধিকতর তদন্তের নির্দেশ দেন আদালত। সিআইডি অধিকতর তদন্ত শেষে আদালতে অভিযোগ দিলে সোমবার এ রায় ঘোষণা করেন বিচারক।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন