চাঁদপুরে স্ত্রী-শাশুড়ি হত্যায় যুবকের মৃত্যুদণ্ড

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০২৩ ৩:২০ অপরাহ্ণ

চাঁদপুরের ফরিদগঞ্জে স্ত্রী-শাশুড়িকে হত্যায় মো. আল মামুন মোহন (৩২) নামের এক যুবকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (২৬ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ শাহেদুল করিম এ রায় দেন। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।মামুন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার শায়েস্তানগর গ্রামের মনতাজ মাস্টারের ছেলে। হত্যার শিকার তানজিনা আক্তার রিতু (২০) ও পারভীন বেগম (৪৫) চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গৃদকালিন্দিয়া এলাকার প্রবাসী মো. সেলিম খানের মেয়ে ও স্ত্রী।

 

মামলার এজাহারে জানা গেছে, ২০১৭ সালের ১৩ ডিসেম্বর মামুন ও রিতুর বিয়ে হয়। মামুনের বাড়িতে ঘর না থাকায় রিতু বাবার বাড়িতে থাকতেন। এরমধ্যে মামুন বিদেশে চলে যায়। সেখানে কাজ না পেয়ে দেড় বছর পরে ফিরে আসেন। নানা কারণে মামুন-রিতুর মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। ২০২০ সালের ১৩ মে সন্ধ্যায় ফরিদগঞ্জ উপজেলার গৃদকালিন্দিয়ায় এলাকায় সেলিম খানের তিনতলা ভবনের নিচ তলায় স্ত্রী-শাশুড়িকে ছুরিকাঘাত করে হত্যা করেন মামুন। পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা তাকে ধরে পুলিশে সোপর্দ করে।

 

ছুরিকাঘাতের পর রিতু ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং তার মা পারভীন বেগম ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। এ ঘটনায় রিতুর চাচা মো. লিয়াকত খান ফরিদগঞ্জ থানায় মামুনকে আসামি করে মামলা করেন।

 

মামলাটি তদন্ত করেন তৎকালীন সময়ের ফরিদগঞ্জ থানার পুলিশ পরিদর্শক মোহাম্মদ শহীদ হোসেন। তিনি তদন্ত শেষে ওই বছর ২৯ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

 

আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মজিবুর রহমান ভূঁইয়া জানান, মামলাটি তিন বছরের অধিক সময় চলমান অবস্থায় আদালত ২৮ জনের সাক্ষ্যগ্রহণ করেন। স্বাক্ষ্যপ্রমাণ, নথিপত্র পর্যালোচনা ও আসামি অপরাধ স্বীকার করায় আদালত এ রায় দেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন