চাঁদপুরে করোনা আক্রান্তের সঙ্গে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ মে, ২০২০ ১০:৩৯ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: চাঁদপুরে করোনা পজিটিভ নিয়ে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত মারা গেছেন ১৩ জন। আর করোনা পজিটিভে এই পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪৭ জন। এদের মধ্যে ২৩ জন সুস্থ হলেও এখনো চিকিৎসাধীন ১১১ জন।

জেলার মতলব উত্তরে করোনা পজিটিভ নিয়ে এক ব্যক্তি মারা গেছেন।  মঙ্গলবার দুপুরে উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের বরুরকান্দি গ্রামে এই ঘটনা ঘটে। মৃত ব্যক্তির নাম ওমর ফারুক (৩৮)। তার বাবার নাম গ্রামের সফিকুল ইসলাম। ঘটনার পর বাড়িতে মৃত ওমর ফারুকের সংস্পর্শে  আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

মৃত ওমর ফারুক নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ে পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মরত ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৭ মে সর্দি জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হন ওমর ফারুক। এতে তার করোনা হয়েছে কি না, তার জন্য ওই দিনই সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে তার নমুনা সংগ্রহ করা হয়। গত ২৩ তারিখে নারায়ণগঞ্জ ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে পরীক্ষার পর তাতে করোনা পজিটিভ ধরা পড়ে।

মতলব উত্তর থানার ওসি নাসিরুদ্দিন মৃধা জানান, এরই মধ্যে ওমর ফারুক ঈদ উদযাপন করতে গ্রামের বাড়িতে চলে আসেন। তবে শরীরে করোনা পজিটিভ নিয়ে কর্মস্থল ত্যাগ করায় সোনারগাঁও থানা পুলিশ মতলব উত্তর থানায় বিষয়টি অবগত করে। এসময় রোগীকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয় বলেও জানান তিনি। এদিকে শেষ পর্যন্ত আজ মঙ্গলবার দুপুরে নিজ বাড়িতে মারা যান ওমর ফারুক।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন জানান, স্বাস্থ্য বিধি মেনেই মৃত ব্যক্তির দাফন এক ঘণ্টার মধ্যে সম্পন্ন করা হয়। ডা. মিথেন আরো জানান, এই পর্যন্ত মতলব উত্তরে করোনা পজিটিভ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে, চাঁদপুরের ফরিদগঞ্জ বাজারে একটি ওষুধের দোকান বন্ধ করে দিয়েছে পুলিশ ও প্রশাসন। সেখানে ঈদের দিন একজন করোনা পজিটিভ রোগী নিজেই ওষুধ কিনতে যান। তারপরই বিষয়টি জানাজানি হলে সৌদিয়া ফার্মেসী নামে ওই দোকান বন্ধ করে তার মালিকসহ অন্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়।

জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, সাধারণ মানুষের মাঝে সচেতনতার অভাব। তাই এই জেলায় করোনা পরিস্থিতির অবনতি ঘটেছে। এমন অবস্থায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার জন্য আহ্বান জানান তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন