গার্মেন্টসে উসকানি দিচ্ছে কারা, খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ জুন, ২০২২ ৪:৪২ অপরাহ্ণ

তৈরি পোশাক খাত অস্থির করতে কারা উসকানি দিচ্ছে তা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৭ জুন) সকালে ঐতিহাসিক ৬-দফা দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগের আলোচনাসভায় প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় যোগ দেন দলের সভাপতি শেখ হাসিনা।

এ সভায় ইউক্রেন যুদ্ধের প্রভাবে বৈশ্বিক প্রেক্ষাপট তুলে ধরে শ্রমিকদের শান্ত থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী। বাংলাদেশকে যেন কেউ আর পিছিয়ে দিতে না পারে, সেজন্য সতর্ক থাকতে হবে বলেও নির্দেশনা দেন তিনি।

দেশের মানুষ সমর্থন দিয়েছিল বলেই পদ্মাসেতু করা সম্ভব হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এই একটি প্রকল্প বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি বাড়িয়েছে বহু গুণ।

এর আগে পাকিস্তান আমলে বাঙালিদের ওপর শোষণ বঞ্চনার চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেন বঙ্গবন্ধু শেখ মুজিব। ছয় দফা থেকে ধাপে ধাপে মুক্তি সংগ্রামের নেতৃত্বে দিয়ে বাঙালিকে স্বাধীনতা এনে দেন জাতির পিতা। ছয় দফাই ছিল মুক্তিযুদ্ধের জন্য জাতিকে প্রস্তুত করার মূলমন্ত্র।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন