গরু চুরি করে পুলিশের জালে তিন যুবক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ জুন, ২০২০ ৩:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে চুরি যাওয়া দুগ্ধজাত গাভী ও বাছুরসহ তিন যুবককে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (৭ জুন) দুপুরে তাদেরকে লক্ষ্মীপুর আদালতে পাঠানো হয়। এরআগে সকালে পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে চন্দ্রগঞ্জ থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন সদর উপজেলা চন্দ্রগঞ্জ ইউনিয়নের দেওপাড়া গ্রামের মরণ চন্দ্র ঘোষের ছেলে লক্ষণ চন্দ্র ঘোষ, রামগঞ্জ উপজেলার শেফালীপাড়া গ্রামের আবদুর রহিমের ছেলে মো. করিম ও নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার আঁইছাপাড়া গ্রামের মো. সোহাগ।

এদের মধ্যে লক্ষণ ও করিমকে চন্দ্রগঞ্জ বাজার থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী সোনাইমুড়ি আঁইছাপাড়া গরুর খামার থেকে সোহাগকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে চুরি হওয়া গরুগুলো উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, শুক্রবার (৫ জুন) রাতে চন্দ্রগঞ্জের দেওপাড়া গ্রামের আমেরিকান প্রবাসী সিরাজ উদ্দিন সেলিমের বাড়ির গোয়াল ঘর থেকে একটি দুগ্ধ দেশীয় গাভী ও একটি বাছুর চুরি হয়। শনিবার সেলিম গরু চুরির বিষয়টি চন্দ্রগঞ্জ থানা পুলিশকে অবিহিত করেন। চুরি হওয়া গরু উদ্ধার করতে থানার উপ-পরিদর্শক (এসআই) আবু মুসা ও জাকির হোসেন বিভিন্ন স্থানে অভিযান চালায়। রোববার ভোরে চন্দ্রগঞ্জ বাজার থেকে লক্ষণ ও করিমকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী সোনাইমুড়ি আঁইছাপাড়া থেকে চোরাই গরুসহ সোহাগকে আটক করা হয়েছে। পরে তাদের বিরুদ্ধে গরুর চুরির মামলা দায়ের করা হয়।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম উদ্দীন জানান, চোরাই গরুসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। গরু চুরির মামলায় তাদেরকে আদালতে সৌপর্দ করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি মান্দারী ইউনিয়নের মান্দারী এলাকা থেকে ৪ টি অষ্ট্রেলিয়ান জাতের গরু চুরি করে নিয়ে যায় চোরের দল। ওই ঘটনাই চন্দ্রগঞ্জ থানায় অভিযোগ করেন ভুক্তভোগী খামারির ভাই জাহিদুর রহিম। তবে গরু এখনো উদ্ধার হয়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন