কুয়েতি পাপুল ১৪ ফেসবুক সামলান কিভাবে ?

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ নভেম্বর, ২০১৭ ৯:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রায়পুরে সাময়ীকের জন্য পরিচিত ছিলো পাপুল নামটা। উপজেলায় বেশ কিছুদিন বিভিন্ন সভা-সেমিনার করে নিজ পরিচয় তুলে ধরেন তিনি। তার পুরো নাম কাজী শহিদুল ইসলাম পাপুল।
রায়পুর সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি বলেছেন, তিনি অতি সাধারণ মানুষ। সাধারণ একটা মোবাইল ফোন ব্যবহার করেন। তার কোন স্মার্ট ফোন নেই। এ অঞ্চলের মানুষ থেকে চাওয়া-পাওয়ার কিছু নেই।

শনিবার (১১ নভেম্বর) রাত ৮ টা ৪৫ মিনিটে এই প্রতিবেদন লেখার সময় ফেসবুকে পাপুল নাম দিয়ে সার্চ করলে বাংলা ও ইংরেজীতে ১৪টি আইডি পাওয়া যায়। তাহলে কারা এ আইডিগুলো নিয়ন্ত্রণ করছেন? এমন প্রশ্ন সচেতন মহলের। বিভ্রান্তিতে রয়েছে রাজনৈতিক নেতাকর্মীরা। তার নামের এসবব আইডি থেকে আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচির প্রচার-প্রচারণা

চালিয়ে যাচ্ছে। অথচ উপজেলা কিংবা জেলা আওয়ামী লীগের রাজনীতিতে তাঁর কোন পদ নেই বলে দলীয় সূত্রে জানা গেছে।
সম্প্রতি ফেসবুকে অনুসন্ধান করলে শহীদুল ইসলাম পাপুল নামের ১৪ টি ফেসবুক আইডি খুঁজে পাওয়া যায়। আইডি গুলো মধ্যে kazi shahid islam papull নামে ২টি আইডি, কাজী শহিদ ইসলাম পাপুল নামের ৪টি, কাজী শহিদুল ইসলাম পাপুল ২টি, আমি মারাপি পাপুল নামের ১টি, কাজী

পাপুল সমর্থক গোষ্টি নামে ১টি, কাজী সমর্থক গোষ্টি রায়পুর নামে ১টি, নৌকার কান্ডারী পাপুল ভাই নামের ১টি, কাজী সহিদ ইসলাম পাপুল দানোবির শিল্পপতি নামের ১টি ও রায়পুরের প্রিন্স নামে ১টি। যদি তিনি স্মার্ট ফোন কিংবা ফেসবুক ব্যবহার না করেন; তাহলে

কাদের হাতে

আইডিগুলোর নিয়ন্ত্রণ? এছাড়াও পাপুলের ছবি সংযুক্ত নানান নামে একাধিক ফেসুবক আইডি দেখা যায়। তিনি লক্ষ্মীপুর

-২ (রায়পুর) আসনের এমপি প্রার্থী হবেন বলেও কিছুদিন এলাকায় প্রচারনাও চালিয়েছেন। তবে সাম্প্রতিক সময়ে তাকে স্থানীয় কোন সভা-সমাবেশে দেখা যাচ্ছে না। তিনি বাংলাদেশে নেই বলেও জানান তাঁর ঘনিষ্ঠরা।

জানা যায়, কাজী শহিদুল ইসলাম পাপুল মারাফি কুয়েতিয়া কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক। তিনি রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের কাজী বাড়ির কাজী নুরুল ইসলামের ছেলে। এছাড়াও তিনি এনআরবিসি কমার্শিয়াল ব্যাংকের পরিচালক ও রিক্স ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান। ফেসবুক আইডির বিষয়ে পাপুলের সাথে কথা বলার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, পাপুল নামে একাধিক ফেসবুক আইডি সম্পর্কে আমি অবহিত নয়। এ বিষয়ে থানায় কেউ লিখিত অভিযোগ করেননি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন