কিডনী নষ্ট রহিমার জীবন বাঁচাতে মানবিক সাহায্যের আবেদন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১২ অক্টোবর, ২০২০ ১২:১৭ অপরাহ্ণ

রহিমা বেগমের (৩৭) দুটি কিডনি নষ্ট হয়ে গেছে। তাকে বাঁচাতে হলে কিডনি প্রতিস্থাপনের নির্দেশনা দিয়েছেন চিকিৎকরা। এ জন্য প্রয়োজন ২৫ লাখ টাকা। কিন্তু পরিবারটির আর্থিক স্বচ্ছলতা না থাকায় তার জীবন বর্তমানে সঙ্কটাপন্ন।

রহিমা বেগম লক্ষ্মীপুর পৌর শহরের ১নং ওয়ার্ডের সাহাপুর এলাকার মো: আশ্বাদ উল্যা সবুজের স্ত্রী। তার নয় বছরের একটি মেয়ে রয়েছে।

২০১৭ সালে প্রথম তার কিডনি রোগ দেখা দেয়। পরে চিকিৎসকরা জানান তার দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। বর্তমানে তিনি শহীদ তাজউদ্দিন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কিডনি বিশেষজ্ঞ ডা. এ এইচ এম ইমরুল তারেকের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

এক দিন পরপর ডায়ালাইসিস করতে খরছ হয় চার হাজার টাকা। প্রায় তিন বছর ধরে চলছে তার চিকিৎসা। চিকিৎসায় খরচ চালিয়ে পরিবারটি আজ অসহায় হয়ে পড়েছে। রহিমা বেগমের স্বামী মো: আশ্বাদ উল্যা সবুজ নিম্ন আয়ের মানুষ। প্রথমে স্ত্রীর চিকিৎসার খোঁজ খবর নিলেও বর্তমানে তিনি স্ত্রী রহিমা বেগমের খোঁজ খবর নিচ্ছেন না। রহিমা বেগম এখন বাবার বাড়িতে থেকে নিজের চিকিৎসা করাচ্ছেন।

ইতোমধ্যে সহায় সম্বল বিক্রি করে চিকিৎসা খরচ চালিয়ে তিনি এখন নিঃস্ব। আর্থিক অস্বচ্ছলতায় কিডনি প্রতিস্থাপনের এত টাকা যোগাড় করা তার পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না। তাই বাধ্য হয়ে রহিমা বেগম সমাজের হৃদয়বান, বিত্তবান, দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে নিজের চিকিৎসায় আর্থিক সাহায্যের জন্য আকুল আবেদন জানিয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা- রহিমা বেগম, হিসাব নং ০৮৩৩১০১১২২৯৮০, পূবালী ব্যাংক, লক্ষ্মীপুর শাখা। মোবাইল ০১৭২৫৫৭০৯৩৭ (বিকাশ পারসোনাল)।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন