লক্ষ্মীপুরে করোনা উপসর্গে দুইদিনে ৫ ব্যক্তির মৃত্যু, ১৩ বাড়ি লকডাউন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ এপ্রিল, ২০২০ ৮:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর দুইদিনে করোনা সন্দেহে পৃথক ৫ মৃত ব্যক্তিসহ ৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এসময় ১৩টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

 

এরমধ্যে একটি বাড়ি নারায়ণগঞ্জ থেকে এসে মারা যাওয়া যুবকের। এছাড়া লক্ষ্মীপুর পৌরসভায় নারায়ণগঞ্জ থেকে আসা এক যুবকের বাসা লকডাউন করা হয়েছে।

 

শুক্রবার (১০ এপ্রিল) সকাল থেকে শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত জেলার রায়পুর, রামগঞ্জ, কমলনগর উপজেলা ও লক্ষ্মীপুর পৌরসভার বিভিন্ন এলাকায় এসব ঘটনা ঘটে। সূত্র জানায়, শুক্রবার কমলনগর উপজেলার করোনা উপসর্গে দুই বৃদ্ধ ও এক যুবক মারা যায়। তারা উপজেলার চরমার্টিন, চরফলকন ও সাহেবের হাট এলাকার বাসিন্দা ছিলেন।

 

নারায়ণগঞ্জ থেকে স্ত্রী-সন্তান নিয়ে এক যুবক শ্বশুর বাড়িতে আসে। এসব ঘটনায় ৪ বাড়ি লকডাউন করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। একইদিন এই উপজেলা থেকে করোনা পরীক্ষার জন্য মৃত ব্যক্তিদেরসহ ৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

 

এদিকে শনিবার সকালে জ্বর, সর্দি ও ডায়রিয়া নিয়ে রামগঞ্জের কাঞ্চনপুর ইউনিয়নের শেফালি গ্রামে এক রাজমেস্ত্রী (নির্মাণ শ্রমিক) মারা যান। এই ঘটনায় ৫ বাড়ি লকডাউন করে প্রশাসন। মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। অন্যদিকে রায়পুর উপজেলার উত্তর চরবংশীতে সিকদারকান্দি গ্রামে শুক্রবার রাতে নারায়ণগঞ্জ থেকে আসা এক যুবকের মৃত্যু হয়। প্রশাসনকে না জানিয়ে তার লাশ দাফন করে স্বজনরা। খবর পেয়ে শনিবার সকালে স্থানীয় প্রশাসন ৪ বাড়ি লকডাউন করেছে।

 

এছাড়া শুক্রবার রাতে লক্ষ্মীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বিনোদবিহারী সড়কে নারায়ণগঞ্জ থেকে আসা এক যুবকের বাসা লকডাউন করা হয়েছে। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু ওই বাসাটির কয়েক পরিবারের ১৪ দিনের খাবারের দায়িত্ব নিয়েছেন।

 

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গাফ্ফার বলেন, করোনা উপসর্গে মারা যাওয়া ব্যক্তি ও নারায়ণগঞ্জ থেকে আসা যুবকদের বাড়ি লকডাউন করা হয়েছে। মৃত ব্যক্তিদের করোনা পরীক্ষার প্রতিবেদন আসা পর্যন্ত তাদের বাড়িগুলো লকডাউনে থাকবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন