করোনায় ফেনীতে মাদ্রাসা শিক্ষকের মৃত্যু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ জুন, ২০২০ ১২:২৬ অপরাহ্ণ

ফেনীর সোনাগাজীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সালাহউদ্দিন বাবুল (৪৮) নামে এক মাদ্রাসাশিক্ষকের মৃত্যু হয়েছে।

রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার দৌলতকান্দি গ্রামে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

মৃত সালাহউদ্দিন বাবুল উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের দৌলতকান্দি গ্রামের ভেন্ডারবাড়ির শিক্ষক মরহুম আবদুল ওহাবের ছেলে। তিনি ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের দৌলতপুর চৌধুরীপাড়া হুমায়রা বালিকা দাখিল মাদ্রাসার ইংরেজির শিক্ষক ছিলেন।

এদিকে রাত আড়াইটার দিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু ইসলামী আন্দোলনের দাফন টিমের সহায়তায় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করেন।

পারিবারিক সূত্র জানায়, মৃত ব্যক্তির পরিবারের পাঁচ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। গত ৪ জুন সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নমুনা দেয়া হলে করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন তারা।

রোববার বিকাল থেকে তার শ্বাসকষ্ট শুরু হয়। রাতে সেটি প্রবল আকার ধারণ করে। পরে রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।

এর আগে গত ২ জুন মৃত শিক্ষকের পরিবারের আরও চার সদস্যের করোনা পজিটিভ শনাক্ত হয়। তারাও বাড়িতে আইসোলেশনে আছেন।

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরমান বিন আবদুল্লাহ জানান, তিনি কিছু দিন আগে করোনা উপসর্গ নিয়ে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে তার নমুনা সংগ্রহ করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে আশানুরূপ চিকিৎসা না পেয়ে স্বজনরা তাকে বাড়িতে নিয়ে আসেন। তিনিসহ পরিবারের ৫ জন করোনায় আক্রান্ত ছিলেন।

মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু জানান, একই পরিবারের পাঁচ সদস্যের করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর পর্যাপ্ত খাদ্য সহায়তা প্রদান করে উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে বাড়িটি লকডাউন করা হয়।

পরিবারের বাকি সদস্যরা শঙ্কামুক্ত থাকলেও সালাহউদ্দিনকে বাঁচানো গেল না।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন