কম দামে সয়াবিনের ‘অফার’ কয়েক লাখ টাকা হাতিয়ে নেয়া যুবক আটক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৩ মে, ২০২২ ১০:৫৮ অপরাহ্ণ

ই-কমার্সে কম দামে সয়াবিন তেল বিক্রির প্রলোভন দেখিয়ে হাতিয়ে নেওয়া টাকাসহ রবিন বিশ্বাস নামে এক প্রতারককে আটক করেছে র‍্যাব-১১। রবিন সিলেটের কোতয়ালী থানার নয়া সড়ক এলাকার জন বিশ্বাসের ছেলে। তিনি বর্তমানে ঢাকার কেরানীগঞ্জের শাক্তা ইউনিয়নের আরশিনগর এলাকায় বসবাস করেন। রবিবার রাত সাড়ে ১০টার দিকে আরশিনগর এলাকার একটি দোকান থেকে রবিনকে আটক করে র‌্যাব।

লক্ষ্মীপুরের ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিক আরাফাতের অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়। এ সময় রবিনের নিকট থেকে চার লাখ ৫৬ হাজার টাকা এবং চারটি মোবাইল উদ্ধার করেছে র‍্যাব।
সোমবার (২৩ মে) দুপুরে র‌্যাব-১১ এর নোয়াখারী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক খন্দকার মো. শামীম হোসেন সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, রবিন ‘পাইকারি বাজার’ নামে একটি ফেইসবুক পেজে ৭০০ টাকায় পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রির অফার দেয়। যার বর্তমান বাজার মূল্য ৯৫০ টাকা। ফেসবুকে বিজ্ঞাপন দেখে গত ১৩ মে আরাফাত চার লাখ ৫৬ হাজার টাকার তেলসহ বিভিন্ন মশলার অর্ডার দেয়। রবিনের দেওয়া নগদ নম্বরে (০১৮৫৭০৬০০৫০ ও ০১৭১৪৬৩৮৬৯১) তিন দিনে টাকা পরিশোধ করেন আরাফাত। এক সপ্তাহ অতিবাহিত হলেও পণ্য সরবারাহ না করায় আরাফাত রবিনকে ফোন দেয়। এতে টাকা বা পণ্য কোনটিই দেবে না বলেন জানায় রবিন। এ ঘটনায় ১৮ মে আরাফাত র‌্যাব-১১ এর নোয়াখালী কার্যালয়ে অভিযোগ করেন।

রবিনকে জিজ্ঞাসাবাদের তথ্য সূত্রে র‌্যাব জানায়, চলতি বছর ১৮ মার্চ রবিন ফেসবুকে ‘পাইকার বাজার’ পেইজটি চালু করে। রবিন তার পরিচয় গোপন রেখে পণ্য সরবরাহের নামে ই-ট্রানকেজশনের মাধ্যমে সারাদেশে গ্রাহকদের কাছ থেকে ১৪-১৫ লাখ টাকা আত্মসাত করে। কাউকেই কোন পণ্য সরবরাহ করা হয়নি।
র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক খন্দকার মো. শামীম হোসেন বলেন, ‘ই-কমার্সের নামে প্রতারণা করে রবিন কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তার বিরুদ্ধে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।’

 

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন