কমলনগর উপজেলা চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চান রতন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৯ জানুয়ারি, ২০১৯ ১:২৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের ৫টি উপজেলায় আগামী ৩১ মার্চে নির্বাচন হওয়ার কথা রয়েছে। এনিয়ে দলীয় মনোনয়ন পেতে প্রার্থীরা নেতাদের কাছে ভীড়াচ্ছেন। তদবির করছেন রাত-দিন।

লক্ষ্মীপুরের মেঘনার উপকূলীয় কমলনগরেও আওয়ামী লীগের একাধিক প্রার্থীদের দৌড়-ঝাপ দেখা যাচ্ছে। তবে আওয়ামী লীগ পরিবারের সদস্য হিসেবে ফয়সল আহমেদ রতন কমলনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চাচ্ছেন।


ইতোমধ্যে ফয়সল আহমেদ রতন উপজেলার বিভিন্ন ইউনিয়নে নেতাকর্মীদের সাথে বৈঠক করেছেন। এতে দলীয় নেতাকর্মীদের সমর্থন পেয়েছেন। মাঠ পর্যায়ে তার জনপ্রিয়তাও রয়েছে।


তিনি উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য। তার বাবা মহিউদ্দিন আহমেদ সেলিম ও দাদা একেএম ফজলুল হক একই ইউনিয়নে বেশ কয়েকবার ভোটে নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।


তার বাবার মৃত্যুর পর তিনি ওই ইউনিয়নে উপ-নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। পরে ২০১৬ সালে নৌকা প্রতীকে নির্বাচন করে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছিলেন ফয়সাল ফয়সাল আহমেদ রতন।


এছাড়াও তিনি ১৯৯৪-৯৭ সালে তোরাবগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি, ১৯৯৮-৯৯ সালে ঢাকা কলেজ ছাত্রলীগের সদস্য ছিলেন।


পরে উচ্চ শিক্ষার জন্য তিনি রাশিয়া গিয়েছিলেন। সেখানে তিনি বাংলাদেশ ছাত্রলীগ রাশিয়া শাখার সদস্য হয়েছিলেন।


রতন কমলনগর থানা কমিউনিটি পুলিশিং সেল, তোরাবগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়, তোরাবগঞ্জ আহমদিয়া দাখিল মাদ্রাসা, তোরাবগঞ্জ জামে মসজিদ, তোরাবগঞ্জ বাজার পরিচালনা কমিটির সভাপতি। এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করছেন।


জানতে চাইলে ফয়সল আহমেদ রতন বলেন, আওয়ামী লীগের জন্য ত্যাগ ও শ্রম দেওয়া পরিবারগুলোর মধ্যে কমলনগরে আমাদের পরিবার অন্যতম। আমি আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলীয় বাহক হিসেবে কমলনগর উপজেলায় কাজ করতে চাই। এজন্য আমি উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হচ্ছি। দল আমি ও আমাদের পারিবারিক রাজনৈতিক বিবেচনায়  আমাকে দলীয় মনোনয়ন দেবে বলে আমার বিশ্বাস।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন