কমলনগরে আক্রান্ত যুবকের পরিবারের ৫ সদস্যের করোনা শনাক্ত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ মে, ২০২০ ২:৫৯ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের কমলনগরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন যুবকের পরিবারের পাঁচ সদস্যেরও করোনা শনাক্ত হয়েছে। বুধবার দুপুরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো ফলাফলে তাদের করোনা পজিটিভ আসে। এর আগে ২১ মে ওই যুবকের করোনা ধরা পড়ে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবু তাহের বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলার চরলরেন্স এলাকার ননামিয়া হাজি বাড়ির ২৬ বছর বয়সী ওই যুবক গলা ব্যাথা নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসলে করোনা পরীক্ষার জন্য তার নমুনা প্রেরণ করা হয়। ২১ মে করোনা পজিটিভ আসলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। পাশাপাশি তার পরিবারের সাত সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

বুধবার পরীক্ষার ফলাফলে তাদের মধ্যে ওই যুবকের বাবা, মা, বোন ও দুই ভাইয়ের করোনা পজিটিভ আসে। অপর দুইজনের নমুনায় সমস্যা থাকায় নোবিপ্রবি থেকে পুনরায় নমুনা পাঠানোর জন্য বলা হয়েছে। ওই দু’জনের নতুন নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানোর পাশাপাশি নতুন আক্রান্ত পাঁচজনকে চিকিৎসার জন্য আইসোলেশন ইউনিটে নিয়ে আসা হবে বলে তিনি জানান।

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, নতুন আক্রান্ত এ পাঁচ রোগী নিয়ে কমলনগরে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে। এর আগে চিকিৎসক-পুলিশ সদস্যসহ ১২ জন করোনায় আক্রান্ত হন। তাদের মধ্যে চিকিৎসকসহ ছয়জন সুস্থ্য হয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন