এখানে ভালোবাসা বিক্রি হয়

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: আজ ভালোবাসা দিবস। একই সঙ্গে বসন্তের প্রথম দিন পহেলা ফাল্গুন। এ দুই মিলেই প্রিয়জনের মুখে হাসি ফুটাতে অনেকেই ভালোবাসার উপহার নিয়ে যাচ্ছেন বাসায়। অনেক প্রেমিক তাদের প্রেমিকার জন্য উপহার কিনতে ভুলছেন না। সেই উপহারটি হলো লাল গোলাপ।

সবাই জানে ভালোবাসার প্রতীক লাল গোলাপ। এজন্য রাস্তার মোড়ে মোড়ে ভালোবাসা (গোলাপ) বিক্রি হচ্ছে। দিবসটি এলেই এ একদিনের জন্য মৌসুমী ফুল ব্যবসায়ীদের দেখা মিলে। তবে তাদের কাছে এ ভালোবাসার চড়া দাম। একেকটি গোলাপ ৪০-৫০ টাকা করে বিক্রি করছেন তাঁরা। অন্যদিন এ গোলাপ ৫-১০ টাকায় বিক্রি করা হয়।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০ টার দিকে লক্ষ্মীপুর চকবাজার এলাকায় দুই তরুণকে টেবিলে পসরা সাজিয়ে গোলাপ বিক্রি করতে দেখা যায়। তারা হলেন তারেক রহমান আকাশ ও জয় সাহা।

৫০ গজের মধ্যেই এ দুই বিক্রেতা সন্ধ্যা থেকেই ফুল বিক্রি করছেন। ভালোবাসা দিবসের দিন রোববার বিকেল পর্যন্ত তারা ফুল বিক্রি করবেন। তবে এরআগেই তাদের ফুলগুলো বিক্রি শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। শহরের চকবাজার এলাকার মুক্তিযোদ্ধা মার্কেট ও পৌর সুপার মার্কেটের সামনে রাস্তার মোড়ে তাদের দোকানগুলো দেখা যায়।

রাত ১১ টার দিকে সফিকুল ইসলাম বাবু ও শাহিন হোসেনকে মুক্তিযোদ্ধা মার্কেটের সামনের দোকান থেকে ফুল কিনতে দেখা যায়। ভালোবাসার উপহার হিসেবে সহধর্মিণীর জন্য ফুল কিনেছেন বলে জানিয়েছেন তারা।

ফুল বিক্রেতা জয় সাহা জানান, এখানে ভালোবাসা (গোলাপ) বিক্রি হয়। সন্ধ্যা প্রতিটি গোলাপ ৫০ টাকাবকরে বিক্রি করেছি। সর্বনিন্ম দাম ৪০ টাকা। আর ১৫০ টাকায় সাদা, গোলাপী স্টিক ফুল দিয়ে গোলাপকে সাজিয়ে দেন।

জানতে চাইলে তারেক রহমান আকাশ জানান, গেলো বছর ৪ হাজার টাকার ফুল কিনে ১২ হাজার টাকায় বিক্রি করেছেন। চাহিদাও বেশি ছিলো। এবার রাতে ফুল বিক্রি বেশি হয়নি। এবারও ৪ হাজার টাকা ব্যয় করেছি। রোববার বিকেল পর্যন্ত ফুলগুলো বিক্রি করতে পারবেন বলে আশা করছেন তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন