ঘূর্ণিঝড় ‘আম্ফান’ প্রতিরোধে লক্ষ্মীপুরে ২০০ আশ্রয়ণ কেন্দ্র প্রস্তুত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ মে, ২০২০ ৮:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরের কাছাকাছি হওয়ায় প্রতিটি প্রাকৃতিক দূর্যোগে সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকে মেঘনা উপকূলীয় জেলা লক্ষ্মীপুর। সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্ফান থেকে রক্ষা পেতে প্রস্তত রাখা হয়েছে জেলার ২০০ টি আশ্রয়ণ কেন্দ্র।

করোনার এই ক্রান্তিলগ্নে ঘুর্ণিঝড় আম্ফান খুব ভয়ানয়ক ব্যাপার। এসময় করোনারোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করে আশ্রয়ণ কেন্দ্রে মানুষের থাকার ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া গবাদি পশুর জন্য আলাদা ভাবে আশ্রয় ও খাবার ব্যাবস্থা রাখা হবে। ঘুর্ণিঝড়কালীন সংকট দূর করতে জেলায় পর্যাপ্ত পরিমাণ ত্রাণও রয়েছে।

রোববার (১৭ মে) সন্ধ্যায় কালেক্টরেট ভবনের মিলনায়তনে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এসব বিষয় নিশ্চিত করেন।

ঘুর্ণিঝড়কালীন ও পরবর্তী সংকট দূর করতে জেলা প্রশাসন ২ টি ও পাঁচ উপজেলায় ৫ টি হটলাইন চালু করা হবে। দুযোর্গ পরবর্তী সময়ে রাস্তাঘাট ও বিদ্যুৎ ব্যবস্থা ঠিক রাখার জন্য ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগ প্রস্তুতি নিচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, সিভিল সার্জন আবদুল গাফ্ফার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল প্রমুখ

মতামতের জন্য সম্পাদক দায়ী নন