আবারও ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী জয়া আহসান

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ এপ্রিল, ২০২১ ৯:৪৫ পূর্বাহ্ণ

বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। তবে গত এক দশকে তিনি যতটা বাংলাদেশের, তারও অধিক ভারতের! কারণ সেখানেই তিনি উল্লেখযোগ্য সংখ্যক কাজ করেছেন। সেখানে প্রাপ্তির ঝুলিও ভারি।

ইতোমধ্যে জয়া আহসান দুইবার জিতে নিয়েছেন ভারতের সবচেয়ে জনপ্রিয় পুরস্কার ফিল্মফেয়ার। ২০১৪ সালে ‘আবর্ত’ সিনেমার জন্য এবং ২০১৮ সালে ‘বিসর্জন’ সিনেমার জন্য ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন জয়া।

এবার ২০২০ সালের ফিল্মফেয়ারেও মনোনয়ন পেলেন জয়া আহসান। তাও আবার একটি নয়, একসঙ্গে দুটো মনোনয়ন পেয়েছেন তিনি। সেটাও আবার সমালোচক ক্যাটাগরিতে।

সম্প্রতি প্রকাশিত হয়েছে ফিল্মফেয়ার পুরস্কার (বাংলা) ২০২০-এর মনোনয়ন তালিকা। সেখানে সেরা অভিনেত্রী (সমালোচক) ক্যাটাগরিতে দুটো সিনেমার জন্য স্থান পেয়েছেন জয়া। এগুলো হলো ‘রবিবার’ ও ‘বিজয়া’।

একই ক্যাটাগরিতে জয়া ছাড়াও মনোনয়ন পেয়েছেন ঈশা সাহা (সোয়েটার), রাইমা সেন (তারিখ), সোহিনী সরকার (ভিঞ্চি দা) এবং শুভশ্রী গাঙ্গুলী (পরিণীতা)।

উল্লেখ্য, জয়া অভিনীত ‘রবিবার’ সিনেমাটি নির্মাণ করেছেন অতনু ঘোষ। এতে তার বিপরীতে ছিলেন প্রসেনজিৎ চ্যাটার্জি। অন্যদিকে ‘বিজয়া’ নির্মাণ করেছেন কৌশিক গাঙ্গুলি। এতে জয়ার সঙ্গে রয়েছেন আবির চ্যাটার্জি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন