আফগান তথ্য মন্ত্রণালয়ে হামলা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২০ এপ্রিল, ২০১৯ ৮:০১ অপরাহ্ণ

আফগানিস্তানের রাজধানী কাবুলে তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ের হামলার ঘটনা ঘটেছে। বন্দুকধারীদের চালানো এ হামলায় কেউ নিহত না হলেও বেশ কয়েকজন আহত হয়েছেন।

শনিবার সকাল ১১টা ৪০ মিনিটের দিকে এ হামলা চালানো হয়। খবর ডন।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি হামলার ঘটনা স্বীকার করে জানিয়েছেন, আকস্মিক এ হামলার পর নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে দুই হামলাকারী নিহত হয়েছে।

নাসরাত রাহিমি জানান, ৩ আত্মঘাতী হামলাকারী মন্ত্রণালয়ের ভেতরে ঢুকে যায়। তবে পুলিশ তাদের সঙ্গে সঙ্গে টার্গেট করায় বড় ধরণের কোনো হামলা তারা চালাতে পারেনি।

তথ্য মন্ত্রণালয় ভেতরে চালানো এ হামলার বিষয়ে পরবর্তীতে বিস্তারিত ব্রিফিং দেয়া হবে বলেও জানান তিনি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ের ভবনে তারা গোলাগুলির আওয়াজ শুনেছেন।

দেশটির পুলিশ কর্মকর্তারা জানান, এ হামলায় মোট ৩ জন অংশ নিয়েছিল, যাদের মধ্যে ২ জন ঘটনাস্থলেই পুলিশের গুলিতে নিহত হয়েছে।

নগরীর ব্যস্ততম বাণিজ্যিক এলাকার যে ভবনটিতে তথ্য মন্ত্রণালয়ের অবস্থান তার প্রবেশ পথে বিস্ফোরণ ঘটানোর মাধ্যমে হামলা শুরু করে বন্দুকধারীরা।এরপর গুলিবর্ষণ শুরু করে তারা।

তালেবান বা অন্য কোনো সংগঠন এখন পর্যন্ত এ হামলার দায় স্বীকার করেনি। হামলার পর থেকে পুলিশ ভবনটির আশপাশের এলাকা বন্ধ করে দিয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের ১৮তলা ভবনটি কাবুলের উঁচু ভবনগুলোর মধ্যে অন্যতম। এর আশপাশে আরও কয়েকটি মন্ত্রণালয়, প্রেসিডেন্টের বাসভবন ও শহরের সবচেয়ে জনপ্রিয় আবাসিক হোটেলের অবস্থান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন