৭ দিনের রিমান্ডে পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ জুন, ২০২২ ১০:৫৫ অপরাহ্ণ

পদ্মা সেতুর নাট-বল্টু খুলে টিকটক ভিডিও তৈরি করা বায়েজিদের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সোমবার (২৭ জুন) বিকেলে শরীয়তপুরের মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক মো. সালেহুজ্জামান এ আদেশ দেন। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের কোর্ট পরিদর্শক মো. জাহাঙ্গীর। এর আগে বায়েজিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়।

সোমবার (২৭ জুন) মালিবাগের সিআইডি সদর দপ্তরে আয়োজিত এই ব্রিফিংয়ে সিআইডির সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ জানান, রাষ্ট্রের সম্মান ও ভাবমূর্তি ক্ষুণ্ন করার দায়ে সিআইডি বাদী হয়ে পদ্মা সেতু দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে। বিশেষ ক্ষমতা আইনে ১৫ এর ৩ ও ২৫ এর ঘ এর ধারায় মামলা করেছে সিআইডি।

তিনি আরও জানান, কোনো যন্ত্র দিয়ে স্ক্রু খুলে পরে খালি হাত দিয়ে সেগুলো খোলার টিকটক করেছে বলে ধারণা করা হচ্ছে। সবকিছু বিবেচনা করে মনে হচ্ছে, বায়েজিদ খারাপ উদ্দেশ্য নিয়ে পরিকল্পিতভাবে এই কাজ করেছে। বায়েজিদের উদ্দেশ্য অসৎ ছিল—এমন তথ্য জানিয়েছে সিআইডি।

সিআইডির এই কর্মকর্তা আরও বলেন, পদ্মা সেতুর ভাবমূর্তি ক্ষুন্ন করা ভিডিওটি কী উদ্দেশ্য নিয়ে বানানো তাও খতিয়ে দেখা হচ্ছে। সবকিছুই তদন্তে বের হয়ে আসবে বলেও জানান রেজাউল মাসুদ। অপরাধীর রাজনৈতিক পরিচয় যা-ই হোক না কেন; তার অপরাধকেই গুরুত্ব দেয়া হচ্ছে বলে জানিয়েছে সিআইডি।

২৫ জুন (শনিবার) পদ্মা সেতু খুলে দেবার পর ২৬ জুন (রোববার) পটুয়াখালীর বায়েজিদ তালহা নামের এক যুবক তার টিকটক ভিডিওতে পদ্মা সেতুর নাটবলটু খুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে। এতে সমালোচনা হতে থাকে সামাজিক যোগযোগ মাধ্যমে।ভিডিওটি ভাইরাল হওয়ার পর তদন্ত শুরু করে সিআইডি। ঘটনার দিনই রাজধানীর শান্তিনগর এলাকা থেকে বায়েজিদ তালহাকে গ্রেপ্তার করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন