১২ পরীক্ষার্থী  অংশ নিতে পারেনি: প্রধান শিক্ষকসহ আটক ২

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১ ফেব্রুয়ারি, ২০১৮ ৫:৪৪ অপরাহ্ণ

ফরম ফিলাপের টাকা দিয়েও এসএসসি পরীক্ষায় ১২ পরীক্ষার্থী অংশ নিতে না পারায় দিনাজপুরের চিরিরবন্দরে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও এক সহকারী শিক্ষককে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, চিরিরবন্দর উপজেলার ভূষিবন্দরের সিংগা নগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজয় রায় এবং এস. কে রেসিডেন্সিয়াল মডেল স্কুলের শিক্ষক নিরঞ্জন রায় নিরু।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম রব্বানীর নির্দেশে বৃহস্পতিবার দুপুরে তাদের আটক করা হয়। অভিভাবকদের সঙ্গে কথা বলে তদন্তের মাধ্যমে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

প্রদিবেদনটি লেখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছিলো বলে জানিয়েছেন চিরিরবন্দর থানার ওসি হারেসুল ইসলাম।

পুলিশ জানায়, অনুমোদন না থাকায় এস. কে রেসিডেন্সিয়াল মডেল স্কুলের শিক্ষক নিরঞ্জন সিংগা নগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজয় রায়ের মাধ্যমে তার স্কুল থেকে ১২ শিক্ষার্থীকে চলতি বছরের এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার জন্য ফরম ফিলাপের টাকা নেন। কিন্তু ওই ১২ জনের রেজিস্ট্রেশন এবং প্রবেশপত্র না আসায় তারা এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারেননি।

ফলে পরীক্ষার্থী ও অভিভাবকেরা ক্ষোভে ফেটে পড়েন। সকাল থেকেই তারা ওই দুই শিক্ষকে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযুক্ত শিক্ষকদের আটকের নির্দেশ দেন।

এদিকে চলতি এসএসসি পরীক্ষার প্রথম দিন বৃহস্পতিবার দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ৮ জেলার এসএসসি পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৫২১ জন পরীক্ষার্থী।

এদের মধ্যে দিনাজপুরে ১১৪ জন, রংপুরে ৯৯ জন, গাইবান্ধায় ৮২ জন, নীলফামারীতে ৭৮ জন, কুড়িগ্রামে ৫১জন, লালমনিরহাটে ৩৯ জন, পঞ্চগড়ে ৩০ জন ও ঠাকুরগাঁও জেলায় ২৮ জন অনুপস্থিত ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন