লাকসামে তুচ্ছ ঘটনায় ছোট ভাইকে পিটিয়ে হত্যা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৯ জুলাই, ২০২০ ২:৪৫ অপরাহ্ণ

কুমিল্লার লাকসামে ছাগলে গাছ খাওয়াকে কেন্দ্র করে মুজাহিদুল ইসলাম (৫৫) নামে এক ব্যক্তিকে বড় ভাই ভাই-ভাতিজারা মিলে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে লাকসাম থানা পুলিশ নিহতের বড় ভাই ইদ্রিস আলীকে গ্রেপ্তার করে আজ রবিবার কুমিল্লা আদালতে পাঠিয়েছে। ঘটনাটি ঘটেছে আগেরদিন উপজেলার উত্তরদা ইউনিয়নের পোলাইয়া গ্রামে। লাকসাম থানা পুলিশ লাশ উদ্ধার করে আজ রবিবার ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

ঘটনার বিবরণ ও নিহত মুজাহিদুল ইসলামের স্ত্রী পারভিন আক্তারের অভিযোগ সূত্রে জানা গেছে, তাঁদের পাঁচ মেয়ে, কোনো ছেলে নেই। দীর্ঘদিন ধরে তাঁর ভাসুর ইদ্রিস আলীর সঙ্গে তাঁদের জায়াগা-জমিসংক্রান্ত বিরোধ রয়েছে। তা ছাড়া বিভিন্ন অজুহাতে তার ভাসুরের পরিবার তাদের ওপর নানা রকম অত্যাচার-নির্যাতন করে।

ঘটনার দিন দুপুরে ইদ্রিস আলীর ছাগল এসে তাদের কিছু গাছ-গাছালি খেয়ে ফেলে। এ সময় তার স্বামী ছাগলটি ধরে এনে বেঁধে রাখে। এতে ক্ষুব্ধ হয়ে ইদ্রিস আলী এসে অকথ্য ভাষায় গালমন্দ শুরু করে। এমতবস্থায় উভয়ের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে তার (ইদ্রিস আলীর) ছেলে ইমরান হোসেন, নাতি মাহি এবং পরিবারের অন্যান্যরা এসে তাঁর স্বামীকে বেদম মারধর করে চলে যায়। পরে স্বজনেরা আহত অবস্থায় তাকে উদ্ধার করে লাকসামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। ওই দিন সন্ধ্যার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

লাকসাম থানার ওসি মো. নিজাম উদ্দিন বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তিনি জানান, এই ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নিহতের বড় ভাই ইদ্রিস আলীকে গ্রেপ্তার করে আজ রবিবার কুমিল্লা আদালতে পাঠানো হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন