যুদ্ধাপরাধীদের জন্য রায়পুর মার্চ্চেন্টস একাডেমীর শিক্ষকের দোয়া !

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ জুন, ২০২০ ১০:২০ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা :লক্ষ্মীপুরের রায়পুরে যুদ্ধাপরাধ ও মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াত নেতাদের মুক্তি ও দোয়া কামনা করার ঘটনায় কয়েকদিন ধরে হইচই চলছে । এনিয়ে অনেকে ফেসবুকে সরব হয়ে উঠছেন। রায়পুর মার্চ্চেন্টস একাডেমীর খন্ডকালীন ধর্ম শিক্ষক জামায়াত নেতা আবদুর রহমান প্রকাশ্যে এ মুক্তি ও দোয়া চেয়েছেন।

বামনী ইউনিয়ন পরিষদের দুইজন সদস্য জানায়, বামনীর ইসলাম পাটোয়ারী বাড়ির মসজিদে ঈদুল ফিতরের নামাজ হয়। ওই জামাতের খতিব ছিলেন রায়পুর আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাওলানা নিজাম উদ্দিন। শেষে মোনাজাত করেন সাইচা গ্রামের দেওয়ান বাড়ির আবদুর রহমান। তিনি মার্চ্চেন্টস একাডেমীর শিক্ষক এবং জামায়াতের রাজনীতির সাথে সক্রিয়ভাবে সম্পৃক্ত।

তিনি ( আবদুর রহমান) মোনাজাতে যুদ্ধাপরাধ ও মানবতা বিরোধী অপরাধের দায়ে মৃত্যূদন্ডপ্রাপ্ত জামাত নেতা নিজামী, মুজাহিদ, গোলাম আজম, কাদের মোল্লা, মীর কাশেম আলীকে শহিদ আখ্যায়িত করে প্রকাশ্যে দোয়া করেন। এসময় জীবিত যুদ্ধাপরাধীদের মুক্তি কামনা করেন। সেখানে ঈদের নামাজ আদায় করেন দৈনিক যায়যায়দিনের রায়পুর প্রতিনিধি ইমরাম হোসেন মুকুল। তিনিও প্রতিবেদককে যুদ্ধাপরাধীদের জন্য দোয়া ও মুক্তি কামনার বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে ওই গ্রামে এক স্কুল শিক্ষক বলেন, এ ঘটনার পর থেকে এলাকায় ব্যাপক কানাঘুঁষা চলছে। জামায়াত-শিবিরের নেতাকর্মীরা বিষয়টা নিয়ে বাড়াবাড়ি না করার জন্য আমাদেরকে চাপ দিচ্ছেন। আমরা বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানিয়েছে। তিনি প্রশাসনকে জানিয়েছেন বলে শুনেছি।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক আবদুর রহমানের ভাষ্যমতে, দোয়া সবার জন্যই করা যায়। এটা নিয়ে অনেকে ফেসবুকে লেখালেখি করছেন। তার কিছুই আসে যায় না। এ ব্যাপারে রায়পুর মার্চ্চেন্টস একাডেমীর প্রধান শিক্ষক জিল্লুর রহমান বলেন, আমাদের বিদ্যালয়ের সাবেক শিক্ষক শিমুল আমাকে বিষয়টা জানিয়েছে। আমাকে লিখিত দিলে ব্যবস্থা নিতে পারবো। না হয়, আমার করার কিছুই নেই বলেন দায় সারেন তিনি ।

প্রসঙ্গত, মার্চ্চেন্টস একাডেমীর পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এরআগে ওই দায়িত্বে ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ। জনশ্রুতি রয়েছে, মামুনুর রশিদ সভাপতি থাকাকালে সুবিধা নিয়ে জামায়াত-শিবিরের কয়েকজনকে প্রতিষ্ঠানটিতে খন্ডকালীন ও স্থায়ীভাবে নিয়োগ দিয়েছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন